আমার এক ফ্রেন্ড সে স্বপ্নে  কবর দেখেছে এবং দেখলো সে অনেক গুলো কবরের পাশে  দারিয়ে আছে আর কবর গুলোতে খুব আজাব হচ্ছে এমন টাই অনুভব করতে পেরেছিলো। তো প্রশ্ন হচ্ছে সে কেনো এমন স্বপ্ন পেলো? এখন তার করনীয় কি? সে খুব ভয়ে আছে ।  
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

স্বপ্ন ঘুমের ঘোরে দর্শিত চিন্তা চেতনার নাম। আবু হুরায়রা রাঃ থেকে বর্নিত রাসুল সাঃ বলেছেন স্বপ্ন তিন ধরনের হয়ে থাকে। যথা: ১. ভালো স্বপ্ন। যা আল্লাহর পক্ষ থেকে দেখানো হয়। ২.খারাপ স্বপ্ন। যা শয়তানের পক্ষ থেকে আসে প্ররোচনামূলক। ৩.মানুষের চিন্তা চেতনার কল্পচিত্র। তিনি এর পর বলেন যদি কেউ অপছন্দনীয়, খারাপ বা ভয়ের স্বপ্ন দেখে,তাহলে সে যেন তারাতারি ওযু করে নামাজে দাড়িয়ে যায় আর দর্শিত স্বপ্ন কাউকে না বলে। (আবু দাউদ) আবু হুরায়রা রাঃ বলেন রাসুল সাঃ প্রতিদিন ফজরের সলাত শেষ করে। সাহাবিদের দিকে মুখ করে বলতেন, তোমাদের মধ্যে গত রাতে কেউ কি কোনো স্বপ্ন দেখেছো? এবং তার পর তিনি নিজেই তা বর্ননা করতেন। আবু সায়ীদ খুদরী রাঃ থেকে বর্ণিত তিনি বলেন রাসুল সাঃ বলেছেন, তোমাদের কেউ যদি এমন স্বপ্ন দেখো যা সে পছন্দ করে। তবে তা আল্লাহর পক্ষ থেকে দেখেছে। এবং সে যেন আল্লাহর প্রসংশা করে আর তা যেন যাকে সে ভালবাসে তার কাছে বর্ননা করে। আর যদি কেউ এমন স্বপ্ন দেখো যা সে অপছন্দ করে বা ভয় করে। তবে তা শয়তানের থেকে দেখেছে এবং সে যেন শয়তানের থেকে আল্লাহর কাছে আশ্রয় চায়। আর তা যেন কারোর কাছে বর্ননা না করে। (বর্ননায়: বুখারি ও মুসলিম) তথ্যসুত্র:M.PRIYO.COM

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

স্বপ্ন মানুষের চিন্তা শক্তি থেকে আসে। সে যেহেতু এগুলো স্বপ্ন দেখেছে। তাকে নিয়মিত নামাজ পড়তে বলুন। এবং ঘুমানোর পূর্বে দোয়া পড়ে ঘুমান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ