আজ 5 দিন হলো প্রচন্ড জ্বর কাশি আর মাথায় যন্ত্রণা। গতকাল এক বিশেষজ্ঞ কে দেখালে তিনি আমাকে ৩ টি মেডিসিন সাজেস্ট করেন। তার মধ্যে (১).napa extra 2+2+2 (২)Az 500 1+0+1 যেটা azithromycine গ্রুপের antibiotics (৩)Tetrax 1+1+1 এটা টেট্রাসাইক্লিন জাতীয় Antibiotics. কিন্তু ঔষধ গুলে খেয়ে আমার মাঝে মাঝে বমি ভাব হচ্ছে। এখন আমি জানতে চাই এই Antibiotics এর পার্শ্বপ্রতিক্রিয়া জন্য কি এমন হচ্ছে? আর শরীর ও খুব দুর্বল হয়ে গেছে। যদিও জ্বর আসার দিন থেকেই দুর্বল ছিল। মাথাও খুব ঝিন ঝিন করছে। এ অবস্থায় কি করবো? মেডিসিন কি গ্রহণ করবো?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ও মাইগড আপনাকে napa extra ট্যাবলেট টি  2+2+2  এই ভাবে অর্থাৎ তিন বেলাই দুই টা করে ৬ টা ট্যাবলেট খাওয়ার কোন ডাক্তার পরামর্শ দিয়েছে আমি জানি না।  তবে এই ট্যাবলেট একসাথে দুই টি খাওয়ার নিয়ম ডাক্তার দের কাছে থাকলেও কোন মানুষকে এই নিয়মে খাওয়ার পরামর্শ দেওয়া ঠিক না। 

কেনো না এই napa extra ট্যাবলেট এ ক্যাফেইন আছে যা শরীরের জন্য খুবেই ক্ষতিকর, যেমন বমি ভাব বা প্রচুর বমি হওয়া, মাথা প্রচন্ড ব্যথা, শরীর দুর্বল লাগা, শরীর লেলিয়ে পড়া এছাড়াও বেশ কিছু সমস্যা দেখা দিতে পারে তাই প্লিজ আপনি napa extra 2+2+2 এই নিয়মে সেবন করবেন না। আর আমার দেওয়া নিম্নের ঔষধগুলো ক্রয় করুন । 
  • tab.ace XR 665 mg 1+1+1, ৩ দিন খাবেন  জ্বর থাকলে খাবার পর।
  • Tab.pantonix 20mg 1+0+1, 3 দিন খাবার আগে এর সাথে Tab. Omidon 10 খাবেন খাবার আগে ( ইহা বমির জন্য)
  • উক্ত Tab.AZ 500mg খাবেন ১+০+১ খাবার পর।
আপনি ৩ নং Tetrax 1+1+1  এই ঔষধটি খাবেন না  আর খারাপ লাগলো আপনার ডাক্তার গ্যাস্ট্রিক এর ঔষধ দেন নি। তবে যাই হোক উক্ত  ঔষধ গুলো ৩ দিন সেবন করুন ইনশাআল্লাহ ভালো হবেন ৩ দিনের পর জ্বর সারলে ঔষধ খাওয়া বন্ধ করবেন।
মনে রাখবেন অতিরিক্ত জ্বর হলেই যে ওভার ডোজ নিতে হবে তা কিন্তু নয় , ধর্য্য সহকারে ঔষধ সেবন করতে হবে। আর জ্বর হলো শরীরে তাপমাত্রা যা কম বেশি হতে থাকে সব সময় একই তাপমাত্রায় থাকে না এতে ঘাবড়ে যাওয়ার কোন কারন নেই। নিয়মিত ঔষধ সেবন করুন, উক্ত ঔষধ খাওয়ার পাশাপাশি একজন ভালো মেডিসিন বিভাগের ডাক্তার এর পরামর্শ নিবেন
সাথে পুষ্টিকর খাবার খান দেশি মুরগির মাংস দিয়ে পেট ভরে ভাত খাবেন। পেটে খুদা রাখবেন না।
ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ