অনেক বিদেশ গিয়ে অবৈধ হলে দেশে ফিরে আসে।  অনেকে বিদেশ কাজ পাই না কষ্ট করে তাঁর পড়ে  কেন মানুষ বিদেশ যায়।      
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার বিদেশে কাজ করা উচিত । বিদেশে কাজ করার ফলে দেশের অর্থনৈতিক উন্নয়ন হয় । বিদেশ থেকে প্রাপ্ত বৈদেশিক মুদ্রা বাংলাদেশের উন্নয়ন অবদান রাখে । আপনার পরিবারেরও জীবনযাত্রার মান উন্নত হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
rifat

Call

এই সিদ্ধান্ত সম্পূর্ণ আপনার উপর। কারণ , টাকা পয়সার ব্যাপার ই মুখ্য এখানে। আপনি কোন দেশে কি কাজ করে কত আয় করতে পারবেন তা নির্ভর করে এর উপর। তবে যদি কোন দেশ আগে থেকে ঘুরে আসেন তাহলে বুঝতে পারবেন কোন দেশে কোন কাজ আপনার জন্য উপযুক্ত আর তাছাড়া আপনার পরিচিত কিছু মানুষ হয়ে যাওয়ার সুযোগ ও আছে এখানে। সেভাবে সিদ্ধান্ত নিতে চাইলে ঘুরে আসুন কোন বিশ্বস্ত ট্রাভেল এজেন্সির সাথে। এখানে ক্লিক করে জেনে নিন কোন এজেন্সি বেশি সুযোগ সুবধা দেয়। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

এখানে মূখ্য বিষয় আপনার মুলধন!আপনার কি পরিমাণ মুলধন আছে এবং তা আপনি দেশে কিছু করতে চাইলে পাচ্ছেন কি না??ইত্যাদি ইত্যাদি... 

বর্তমান সৌদি-আরব সহ মধ্যপ্রাচ্যের যেকোন দেশে বৈধ পথে যেতে চাইলে,৪-৬ লক্ষ টাকা প্রয়োজন হয়৷ কিন্তু এটাকা দিয়ে আপনি চাইলে দেশেও কিছু করতে পারেন! তবে শর্ত হলো-আপনার দৃঢ় ইচ্ছা শক্তি, সঞ্চয়ের মানসিকতা, অপচয় না করা ইত্যাদি গুণ থাকতে হবে৷।

আপনার যদি এসবের কোন একটি উপস্থিত হয় তবে আপনি বিদেশ যান,কেননা.....বিদেশ আর বিদেশিরা আপনাকে শিখাবে কাজ কাকে বলে??কিভাবে কাজ করতে হয়?কষ্ট  কি?ইত্যাদি ইত্যাদি..... 

তবে আপনি যদি সত্যি বিদেশ যান,তাহলে পরামর্শ হলো--

বৈধ পথে বিদেশ যান৷ 

সরকার স্বীকৃত এজেন্সির মাধ্যমে যান৷ 

কাজের খুঁজ নিয়ে যান৷ 

কাজ করার দৃঢ় ইচ্ছা শক্তি নিয়ে যান৷ 

পারলে কোন একটা কাজের প্রশিক্ষণ নিয়ে যান৷ 

পরিশেষে বলবো--আল্লাহ আপনাকে সঠিক সিদ্ধান্ত নেওয়ার তাওফিক দিন৷ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ