আমি কমার্স নিয়ে পড়ি ক্লাস টেন এ। কিছু দিন আগে আমার প্রিটেস্ট পরিক্ষা হলো আমার পিছনে আমার বন্ধু বসে ও সব সাবজেক্ট এ আমার থেকে বেশি পেয়েছে। আমি যা লিখেছি ও তাই লিখেছে চুল পরিমান ও পরিবর্তন করে নাই কিন্তু আমার থেকে বেশি নাম্বার পেল কিভাবে বুজতেছি না। আমার ইংরেজিতে খারাপ হইছে আমি পাই ৩৫. রায়হান পায় ৪৬ কিভাবে। ও তো সব আমার টা দেখে লিখেছে। আবার কিছু কিছু সাবজেক্ট এ সমান পেয়েছে কিন্তু আমি ওর বেশি পাই না এখন আমি কি করব। আমাকে কেউ হেল্প করেন প্লিজ।
শেয়ার করুন বন্ধুর সাথে

এটা আসলে একটা কমন বিষয়। যে দেখে লেখে সেই আসলে বেশি নম্বর পায়। কারণ আপনার লেখার মধ্যে ছোটখাট বানান/সংখ্যা ভুল অবশ্যই হয়েছে। কিন্তু আপনার বন্ধু সে বানানগুলো নিজে নিজে ঠিক করে ফেলেছে, আপনাকে জানায় নি। আবার আপনার লেখায় অনেক কাটাছেড়া হয়েছে। আর আপনার বন্ধু আপনার পেছনে কাটাছেড়া ছাড়া সুন্দরভাবে লিখেছে। তাই সে নম্বর বেশি পেয়েছে। তাই আপনি আগে আপনার হাতে কিছু নাম্বার রেখে তারপর অন্যকে সাহায্য করুন।একদম ওপেন হেল্প করবেন না। (আমি ৫ম ও ৮ম শ্রেণীতে ট্যালেন্টপুল পেয়েছিলাম কারণ আমি নিজের হাতে নম্বর রেখে তারপর অন্যকে সাহায্য করেছি)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
HMMOBAROKBD

Call

আজকাল সরকারি পরীক্ষার ফলাফল এর কথা বলা কঠিন৷ এমনটি গঠে যায়৷ ★তবে আপনি পরীক্ষার খাতায় লিখতে গিয়ে কিছু কথা খেয়াল রাখবেন৷ *আপনার হাতের লিখা সুন্দর করুন,এবং সাথে সাথে দ্রুত লিখতে চেষ্টা করুন৷ *সময়কে অবশ্যই ভাগ করে নিবেন,নির্দিষ্ট সময়ে আপনার লিখা পরিপূর্ণ করার যাতাযত চেষ্টা করুন৷ *অনেক গুরুত্বপূর্ণ বিষয়-খাতার প্রথম দুই তিন পৃষ্ঠায় দাগ লাগতে দিবেন না৷ * লিখার পয়েন্ট ঠিক রাখুন৷ *লাইন ঠিক রাখুন৷ ইত্যাদি ইত্যাদি৷ ইনশাআল্লাহ ভাল রেজাল্ট আসবে৷ (আর সরকারি পরীক্ষায় অন্যের পরীক্ষা ভাল-খারাপ বিষয় না৷) নিজেরটাই ভালো করুন৷ তবুও প্রতিযোগিতা ভাল৷                 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ