কনডম ব্যাবহার করলে মিলনের আসল আনন্দ পাওয়া যায় না  আর দুই,তিন মাসে তিন চার দিনের জন্য সহবাস করে সারাবছর ধরে পিল খাওয়াটা কষ্টসাধ্য সেক্ষেত্রে কি ইমারজেন্সী পিল ব্যাবহার করা যায় 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অপনি অভস্ট্যাট খাওয়াতে পারেন। ওইটা খাওয়া বাদ দিলে মাসিক হবে বাচ্চা হবার কোন ভয় থাকবে না। আর মাসিক সারার ২ /৩ দিনের ভিতরে সেক্স করলে এইটা খাওবেন না খাওয়াইলে বাচ্চা হবার সম্ভাবনা থেকে যাই।আপনি প্রয়োজনে তিন মাসের জন্য ইনজেকশন দিয়ে রাখতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

তাহলে নিম্নের নিয়ম ফলো করুন।  যাদের মাসিক চক্র ২৮-৩০ দিনে হয় তাদের ক্ষেত্রে মাসিক হওয়ার ১০তম দিন থেকে ২০ তম দিন গুলো বাদে সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। প্রতিমাসেই শারীরিক অবস্থা ও মাসিক চক্র একই থাকে না তাই সাধারণত ধরা হয় মাসিক শুরু হওয়ার দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী ৭ দিন হলো নিরাপদ সময় এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবে না। তবে এই নিয়ম টি শত ভাগ নিশ্চিত নয় তাই সহবাসে কনডম বা স্বল্পমেয়াদী জন্মবিরতিকরণ পিল গুলো নিয়মিত খেতে পারেন। বি:দ্র: মাসিক চলাকালিন সহবাস করবেন না,কেনো না মাসিক চলাকালিন সহবাস হারাম। মাসিক চলাকালিন সহবাস করলে যোনিতে ইনফেকশন হয়। এছাড়াও নানা রোগে আক্রান্ত হতে পারেন। ভেবে দেখুন সহবাসে কনডম নেওয়াই উত্তম হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ