গতকাল ৮ তারিখে আমার স্ত্রীর আল্ট্রাসনো করিয়েছি। ডাক্তার বলছেন বেবী আছে। তার মাসিক হয় ২০ থেকে ২২ তারিখের মধ্যে। মাসিক করানোর জন্য তাকে হোমিওপ্যাথি ওষুধ খাওয়ানো হয়েছে। কিন্তু মাসিক হয়নি। স্ট্রিপ কাঠি দিয়ে ইউরিন টেস্ট করে রেজাল্ট নেগেটিভ এসেছে। তার মাসিক করানোর জন্য তাকে আমি কি ব্যবহার করতে পারি? এবং পরবর্তীতে তার বেবী নিতে কোন সমস্যা হবে কি না? জানালে উপকৃত হব।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ভাই আপনার এই প্রশ্নের উত্তর আমি দিয়ে দিয়েছি আপনি  আপনার এই প্রশ্নের উত্তর দেখে নিন । উক্ত  লিঙ্কের মধ্যে গিয়ে দেখুন সেখানে বিস্তারিত ভাবে উল্লেখ্য করেছি।

তবে এখানেও বলছি ভালো করে দেখে নিবেন।

আপনি বলছেন আপনার স্ত্রীর মাসিক হয় ২০ থেকে ২২ তারিখের মধ্যে কিন্তু  ২২ তারিখের মাসিকের    পর কোন প্রটেকশন ছাড়াই সহবাস করেছেন।   এতে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা আছে কিন্তু এই প্রেগন্যান্সি রেজাল্ট সঠিক ভাবে পেতে হলে সঠিক সময়ে প্রেগন্যান্সি টেস্ট করতে হবে।

আপনার ৮ তারিখে করা আলট্রাসনোগ্রাফি করা উচিৎ হয় নি এতে সঠিক রেজাল্ট পাবেন না আর এই এতো কম সমস্যা পেটে বাচ্চা আছে কি না তা জানা সম্ভব না ভাই।

আপনার স্ট্রিপ কাঠি পরীক্ষায় নেগেটিভ ও আল্ট্রাসনোগ্রাম পরীক্ষায় পজেটিভ এসেছে  আর  এই নেগেটিভ ও পজেটিভ আশার মূলত কারন হলো আপনি সঠিক সময়ে প্রেগন্যান্সি টেস্ট করেন নি বিধায় রেজাল্ট গুলো সঠিক ছিলো না।

তাই আপনি অপেক্ষা করুন এ মাসের মাসিকের সময় হতে মাসিক বন্ধ থাকলে  মাসিক বন্ধের ১৮/২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করতে হবে। অর্থাৎ এ মাসের মাসিকের সময় মাসিক বন্ধ হলে মাসিক বন্ধ থাকার ২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করবেন।

আর যদি এ মাসে মাসিক হয়ে যায় তাহলে প্রেগন্যান্ট হবে না।

তাই না বুঝে শুনে মাসিক হওয়ার জন্য কোন রকম পিল বা ঔষধ খাওয়াবেন না। এছাড়াও আপনি গাইনি ডাক্তারের পরামর্শ নিতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ