আমার গলায় সুর আসছে না। আজ ১০ দিন হয়ে গেল, কিন্তু স্বর ঠিক হচ্ছে না। চা, খিলিপান, গরম পানি সব খাইছি - তবুও কোনো কাজে আসে নি। এটি ঠিক করার কি কোনো ঔষধ আছে? আর থাকলে নামটা কী?
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনাকে কেউ ই এখানে সরাসরি মেডিসিনের নাম বলবেনা,কারন আপনার কোনো ক্ষতি হলে সেই দায়ভার কেউ নিবেনা।আপনি একজন চিকিৎসক এর পরামর্শ নিয়ে মেডিসিন সেবন করুন।ঠাণ্ডা জিনিস খাওয়া থেকে বিরত থাকুন। আদা চা খান প্রতিদিন,এছাড়া কুসুম গরম জলে সামান্য লেবুর রস ও মধু একত্রে মিশিয়ে প্রতিদিন পান করুন। প্রয়োজনে গরম জলের ভাপ নিন।গ্রিন টির সাথে মধু, আর লেবুর রস দিয়ে খাবেন।এতেই কাজ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Shisir

Call

গলার সুর অর্থাৎ কন্ঠ পরিষ্কার করা, সুন্দর করার জন্য আপনি যষ্ঠিমধু ও লবঙ্ক খেতে পারেন । এছাড়া এলাচের ফল খেলেও কন্ঠ ভালো হয় । আর যেকোনো সমস্যায় ঔষুধের নির্ভরতা কমানোর চেষ্টা করবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

[এখানে আমরা আপনাকে সরাসরি কোনো প্রকার ওষুধের ট্রিক দিতে পারবো না] আসলে সত্যি কথা বলতে কি, গলার স্বর ভেঙে যায় কণ্ঠের শক্তির তুলনায় অতিরিক্ত কথা বললে এবং ঠিকমত পানি পান না করলে৷ তাই এটি (গলার স্বর) ঠিক করার জন্য প্রথমেই আপনাকে কথা বলা কমিয়ে দিতে হবে, পারলে কথা বলা হতে একেবারেই বিরত থাকতে পারেন। আর নিয়মিত পানি পান করুন। কেননা, কণ্ঠের প্রধান হাতিয়ার-ই হল পানি, যেটা কন্ঠকে সবসময় আর্দ্র রাখে। এছাড়াও - আপনি দিনে কমপক্ষে ২-৩ বার লবণ ও কুসুম গরম পানি দিয়ে গড়গড়া করতে পারেন, এটি অনেক ফলদায়ক। পানির মধ্যে লবণ দিয়ে গড়গড়া করতে যদি ভাল না লাগে, তাহলে একটু মধু মিশিয়ে নিতে পারেন। সেই সাথে সাথে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে কমপক্ষে ১ গ্লাস পানি পান করুন, এরকম ৩-৪ দিন করতে থাকুন। এরপরেও যদি কোনো ফলাফল না পান, তাহলে দেরী না করে চিকিৎসকের পরামর্শ নিবেন।      

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ