আসসালামু আলাইকুম, আমি বর্তমানে দশম শ্রেণি তে পড়াশোনা করছি (নিয়মিত ছাএ),আগামী ২০২০ সালে অনুষ্ঠিত এস.এস.সি পরিক্ষায় আমি অংশগ্রহণ করবো, আমার জন্মনিবন্ধন এর সাথে এস.এস.সি পরিক্ষার  রেজিস্টেশনে     যে জন্মতারিখ দেওয়া হয়েছে সেখানে ১ বছরের মতো বয়সে অমিল রয়েছে মানে আমার জন্মনিবন্ধন  এ সামান্য ভূল রয়েছে,, আর আমার মায়ের নাম:ফাতেমা আক্তার(NID অনুযায়ী) কিন্ত আমার জন্মনিবন্ধন এ আক্তারের স্থলে খাতুন দেওয়া! এখন আমার মূল প্রশ্নটি হলো আমি যখন এস.এস.সি পরিক্ষার দেবো তারপর রেজাল্ট এর পরে যে SSC পরিক্ষার Certificate স্কুল থেকে দেবে সেটা দিয়ে কি আমি আমার জন্মনিবন্ধন সংশোধন করতে পারবো? 

বলে রাখা ভালো, আমার এস.এস.সি পরিক্ষার রেজিস্টেশন এ সব কিছুই ঠিক দেওয়া আছে এখানে কোনো সমস্যা নাই, সমস্যা শুধু জন্মনিবন্ধন এ, আমি চাই এস.এস.সি পরিক্ষার Certificate দিয়ে জন্মনিবন্ধন  টা ঠিক করে নিতে, এটা কি করা যাবে?  প্লীজ আমার প্রশ্নটার উওর দিন...
ধন্যবাদ 

শেয়ার করুন বন্ধুর সাথে
Bony Yamin

Call

অবশ্যই আপনি আপনার জন্মনিবন্ধন ঠিক করে নিতে পারবেন। এর জন্য আপনার সঠিক তথ্য সম্বলিত সার্টিফিকেট/রেজিস্ট্রেশন ইত্যাদি আপনার ইউনিয়ন পরিষদ বা পৌরসভায় গিয়ে জানালে তারা আপনাকে সংশোধিত আরেকটি জন্মনিবন্ধন দিয়ে দিবেন। এর জন্য কিছুদিন অপেক্ষা করতে হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি আপনার এলাকার ইউনিয়ন পরিষদে গিয়ে যোগাযোগ করুন। এছাড়াও জন্মনিবন্ধন সনদ সংক্রান্ত যেকোন সমস্যার জন্য সরকারি হেল্পলাইন 333 তে কল করে আপনার সমস্যা তুলে ধরতে পারবেন। এবং সঠিক তথ্য জেনে নিতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Meeon1

Call

আপনি খুব সহজেেই আপনার জন্মনিবন্ধন করতে পারেন। আপনি নতুন করে জন্ম নিবন্ধন করতে পারেন আপনার স্কুলের তথ্য এর সাথে মিল রেখে। এতে কোন সমস্যা নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ