Bony Yamin

Bony Yamin

Bonyyamin

About Bony Yamin

I am a student.
যোগ্যতা ও হাইলাইট
Sirajganj এ/তে থাকেন 2018–বর্তমান
পুরুষ
Single
Islam
Work Experiences
Rajob Ali Memorial Science CollegeStudent 2017–2019
Skills
Computing
Language
English Bengali/Bangla Hindi
Trainings
Education
Khwaja Yunus Ali University
  • B.S.c in CSE
  • 2024-এ গ্র্যাজুয়েট করবেন আশা করা হচ্ছে
-
  • Higher Secondary Certificate (HSC)
  • Science Depertment
  • 2017-2019
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 71.04k বার দেখা হয়েছে এই মাসে 40.00k বার
45 টি প্রশ্ন দেখা হয়েছে 40.00k বার
32 টি উত্তর দেখা হয়েছে 31.04k বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
টাইমলাইন

বাচ্চার ৬ মাস বয়স অব্দি মায়ের বুকের দুধ খাওয়ানো খুবই জরুরি এবং উত্তম। অন্য কোনো ধরনের খাবার/দুধ/পানি খাওয়ানো উচিৎ নয়। যেহেতু আপনার বাচ্চা বুকের দুধ খেতে চাইছে না এবং কান্না করছে তাই আপনার উচিৎ নিকটস্থ কোন ক্লিনিক বা হাসপাতালে একজন ভালো শিশু বিশেষজ্ঞ এর সরণাপন্ন হওয়া।


ধন্যবাদ।

প্রথমত কোনো ছবির রেজ্যুলেশন বাড়ানো সম্ভব নয়, দ্বিতীয়ত আপনি নিজেই আপনার ফোন ব্যাবহার করে ছবি এডিট করতে পারেন। আপনি না পারলে আপনার পরিচিত কেউ এই কাজ পারে এমন বা কোনো স্টুডিও এর দোকানে গিয়ে এডিট করিয়ে নিতে পারেন।


আপনার অবস্থান না জানার কারণে আপনাকে ভালো কোনো প্রিন্টার দোকান বা তাঁর নাম্বার প্রদান করা সম্ভব নয়। আপনি চাইলে বাজারে গিয়ে খোঁজ নিতে পারেন।

অবশ্যই সম্ভব। তবে সেটি রেজিস্ট্রেশন হবার আগেই। এই ক্ষেত্রে আপনার কলেজ এর অধ্যক্ষ এর সাথে কথা বলতে পারেন। বাকি সব কাজ কলেজ নিজেই করবে এবং আপনাকে কিছু টাকা ও অনলাইন থেকে বিভাগ পরিবর্তনের জন্য একটি ফর্ম তুলে পূরণ করতে হতে পারে।

ঘুমিয়ে থাকা অচেতন হওয়ার মতো নয়। একটি ঘুমন্ত ব্যক্তি উচ্চ শব্দ বা মৃদু কাঁপুনিতে সাড়া দেবে। অজ্ঞান ব্যক্তি তা করবে না।


সাধারণ কারণবশত অজ্ঞান হয়ে যাওয়াকে বলি ভাসোভাগাল সিনকোপ । এটি মস্তিষ্কে রক্ত প্রবাহের এক স্রোতের কারণে ঘটে (সেরিব্রাল হাইপোফেরফিউশন) যেমন প্যারাসাইপ্যাথেটিক স্নায়ুতন্ত্রের সক্রিয়করণ এবং সহানুভূতিশীল সিস্টেমের প্রতিরোধের ফলে নিম্ন রক্তচাপ বা হৃদস্পন্দন হ্রাস পায় । ব্রেন এ রক্ত প্রবাহে সল্পতা বা অক্সিজেন সরবরাহ স্বল্পতার কারণে মানুষ অজ্ঞান হয়ে থাকে। একজন অজ্ঞান ব্যক্তি জাগ্রত হতে পারে না এবং পারিপার্শ্বিক পরিস্থিতি সম্পর্কে অবগত নয় । তবে এই অবস্থাটি সাধারণত কারণবশত অজ্ঞান হয়ে যাওয়া কয়েক সেকেন্ড বা ১-২ মিনিটের জন্য স্থায়ী হয়।


অন্যদিকে, ঘুম হল মস্তিষ্কে সার্কেডিয়ান তাল এবং হরমোন দ্বারা নিয়ন্ত্রিত একটি প্রক্রিয়া। এবং মানুষ ঘুম থেকে জাগ্রত হতে পারে সাথে কোন কিছু নড়াচড়া বা শব্দ গ্রহণ করতে বা বুঝতে পারে।


আশা করি আপনাকে বুঝাতে পেরেছি। এরপরেও কোনো প্রশ্ন থাকলে কমেন্টে জানাতে পারেন। ধন্যবাদ

আপনি চাইলে গুগলের কীবোর্ড জি- বোর্ড ব্যাবহার করতে পারেন। এখানে সব ধরনের আপডেট ইমজি, গ্রাফি, স্টিকার ইত্যাদি ইত্যাদি সুবিধা পাবেন। এছাড়া বাংলা লেখার জন্য অভ্র, বিজয় এমনকি হ্যান্ড রাইটিং, ভয়েস টাইপিং করার মত ফিচার ও আছে। অ্যাপ টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন । 

গত 4 মাস যাবত আমার চুলকানি। গরমের দিনে বেশি হয়। এর আগেও অনেক মলম লাগিয়ে ছিলাম। সেরে গেলে আবার হয়। আমি কি করতে পারি।image

আমার ১৭-১৯ পর্যন্ত পিরিয়ড হয়। তারপর ২৪ তারিখে সঙ্গম করার ১ ঘণ্টা পর ইমার্জেন্সী পিল খাই। ইমারজেন্সি পিল খাওয়ার ৫ দিনের মাথায় ২৯ তারিখ হতে আমার তাজা গন্ধহীন ব্লাড আসতেছে। অনেক বেশি পরিমাণে ব্লিডিং হচ্ছে। এখন আমার কি করণীয়?
আমার ১৭-২০ পর্যন্ত মাসিক হয়েছে। আমি ২৪ তারিখে সহবাস করে ইমারজেন্সি পিল খাই। এর পর ৩০ তারিখে আমার মাসিক হতে শুরু করে। তবে এখানে রক্ত আসছে তাজা, দূর্গন্ধ নেই, আর তুলনামূলক সাধারণ মাসিকের তুলনায় বেশি। আমার এখন করনীয় কি? এটা কি স্বাভাবিক?