আমার গ্লাস প্লেটে মাঝে মধ্যে কিছু আত্মীয় খাবার খায় কিন্তু তারা নামাজ পড়ে না ওই পাত্রে আমি কি আবার খাবার খেতে পারব আমার কি ইবাদত কবুল হবে   
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যা খেতে পারবেন... 

ইসলাম হারাম বা নাজায়েজ বলছে সুতরাং জায়েজ... 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বেনামাজী আত্মীয় যেই পাত্রে খাবার খেয়েছে ওই পাত্রে আপনি আবার খাবার খেতে পারবেন। এতে ইবাদত কবুল না হওয়ায় কোন প্রভাব ফেলবেনা। শুধু তাই নয় বেনামাজীর সাথে একই পাত্রে আহার গ্রহণ করতে কোনো সমস্যা নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 জ্বি খাওয়া যাবে, বেনামাজির পাত্রে অথবা এক সাথে তার হাতের রান্নাও খাওয়া যাবে এতে কোন সমস্যা নেই, এতে আপনার ইবাদত বিনষ্ট হবে না।  রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর হাদীস দ্বারা বুঝা যায় যে। নবীজী (সাঃ) মুশরিকের হাতের রান্না খেয়েছেন । তিনি ইহুদী এক নারীর দাওয়াত কবুল করেছিলেন । কাজেই এতে কোনাে গােনাহ নেই । তবে বেনামাজি কাফের তাই তার হাতে জবাই করা প্রানির গুস্ত খাওয়া যাবে না । সেই বে - নামাজী ব্যক্তিকে উপদেশ দেয়া যেতে পারে । এবং নামাজ ছাড়ার গােনাহ ও ভয়াবহতা সম্পর্কে তাকে অবহিত করা যেতে পারে । বেনামাজি এর ব্যপারে নবীজী (সাঃ) বলেছেন আমাদের ও কাফের মুশরিকদের মাঝে পার্থক্য হলো নামাজ । যে তা ছেড়ে দেয় সে যেন কুফরী করল ।  ( সুনানে আহমাদ , নাসায়ী ) অপর এক হাদীসে আছে , যে ব্যক্তি ও কুফর শিরকের মাঝে পার্থক্য হলাে নামাজ ছেড়ে দেয়া  ( মুসলিম ) তবে বারবার উপদেশ ও সতর্ক করার পরও যদি সে না শােনে , এবং আপনি বুঝেন যে তার খাবার না খেলে সে লজ্জিত হবে , তাহলে তা করতে পারেন । যেন সে শুধরে যায় এবং নামাজ পড়ে । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ