আমার ভাই নবম শ্রেণিতে পড়ে।সে পড়াশোনায় খুব আগ্রহী।তার জন্য একটি রুটিন তৈরী করে দিন যেন সে দিনে কয়েক ঘণ্টা ও রাতে কয়েক ঘণ্টা পড়তে পারে।সে বিজ্ঞান বিভাগের ছাত্র।তার প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত প্রাইভেট থাকে।এখন সে দিনের কোন কোন সময় পড়তে পারে তার জন্য একটি রুটিন তৈরী করে দিন।সবার পরামর্শ আশা করি।আজে বাজে কথা কেউ লিখবেন না।
শেয়ার করুন বন্ধুর সাথে
SayadPantho

Call



 প্রতিদিন গড়ে ৮-১০ ঘন্টা পড়তে হবে  

প্রতিদিনের কাজ প্রতিদিন শেষ করে ফেলা– রুটিনে আছে তাই বলে বসে থাকলে চলবে না, কাজ শেষ করতে হবে। পরের দিন আবার সেই কাজ নতুন করে করতে হবে। আগের দিনের কাজ দিয়ে শুরু করার কোন মানে নেই। রুটিনের মধ্যে থাকা গোছল, দাঁত ব্রাশ, খাবার গ্রহন কি পরের দিনের জন্য রেখে দেন? তা তো নশ্চয়-ই না। তবে কাজ কেন থেকে যাবে?


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিজের মতো করে রুটিন তৈরী করে নিলে সবচেয়ে ভালো হবে। কোন সাবজেক্ট কখন নিলে আপনার ভাইয়ের ভালো হবে তা বলা মুসকিল। তাই সুবিধা অসুবিধা দেখে নিজেরই রুটিন তৈরী করা উচিত।... প্রতিটা বিষয় 40 মিনিট করে নেয়া যেতে পারে। প্রতিটি বিষয় পড়ার পর 10 মিনিট করে বিরতি নেয়া ভালো।... বিকাল 2:00-2:40 রসায়ন। " 2:50-3:40 ইংরেজি ২য়।... রাত 8:00-8:40 ইংরেজি ১ম। " 8:50-9:30 পদার্থিবিজ্ঞান। " 9:40-10:10 ict ...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ