আমি টিউটোরিয়াল ভিডিও বানাবো যেমন:কিভাবে প্লেলিস্ট বানাতে হয়,কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয়,কিভাবে কম্পিউটার চালাতে হয় ইত্যাদি তাহলে এরকম ভিডিও তো অনেক আছে তাহলে আমি কি ভিডিও গুলো বানাতে পারবো না ।দয়া করে বুঝিয়ে বলুন ।
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যাঁ আপনি অবশ্যই বানাতে পারবেন। ইউটিউবে এক টিউটোরিয়াল বিভিন্ন চ্যানেল থেকে বিভিন্ন ভাবে ছাড়া হয়। কিন্তু আপনি টিউটোরিয়াল তৈরি করলে সেক্ষেত্রে আপনি নিজে ভিডিও বানাতে হবে। অন্যের ভিডিও কপি করা যাবে না। এবং যে ভিডিও বানাবেন তার ব্যাকগ্রাউন্ডের সাউন্ড যাতে কপি না হয় বা কপিরাইটের অনেক সাউন্ড আছে সেগুলো কপি না করাই ভালো। আর প্রশ্ন থাকলে কমেন্টে করুন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যাঁ আপনি অবশ্যই এরকম টিউটোরিয়াল বানিয়ে আপনার ইউটিউব চ্যানেলে আপলোড করতে পারবেন। এতে কোনো আপনার সমস্যা হবে না। আপনি খেয়াল করলে দেখতে পাবেন যে, ইউটিউবে একই বিষয় নিয়ে অনেক  টিউটোরিয়াল আছে।আপনি যদি নিজেই আপনার ভিডিওগুলো তৈরি করেন অর্থাৎ আপনার ভিডিওগুলো যদি ইউনিক হয় সে ক্ষেত্রে কোন সমস্যাই হবে না।আর যদি আপনি কপি করেন অন্য চ্যানেল থেকে, সে ক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেলে কঁপিরাইট ক্লাইম আসবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যা অবশ্যই বানাতে পারবেন কিন্তু যদি আপনার ভিডিওর কোনো উপাদান (Content) যদি অন্যকারো ভিডিও সাথে মিলে যায় তাহলে YouTube কর্তৃপক্ষ আপনাকে copy করার দোষে আপনাকে কিছুদিনের জন্য suspend করতে পারে। আর যদি এই ভুল ৩ বার করেন তাহলে আপনার চ্যানেলটি বাতিল (ban) করে দিবে। একই বিষয়ের উপর শত শত ভিডিও আছে। আপনি এমনভাবে ভিডিও বানাবেন যেন কারো সাথে আপনার ভিডিও না মিলে যায় এবং সহজবোধ্য ও শৃঙ্খল হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ