১৬.০৩.১৯ পিরিয়ড শুরু হয় ২২.০৩.১৯ শেষ হয়।২৩.০৩.১৯ সহবাসের পর পিল খায়, এরপর ২৮.০৩.১৯ থেকে ৩১.০৩১৯ পযন্ত আবার পিরিয়ড হয়। আজকে ২৭.০৪.১৯ এখনো পিরিয়ড  হচ্ছে না কেন???? খুব টেনশনে আছি  দয়া করে উত্তরটা দিবেন। 
শেয়ার করুন বন্ধুর সাথে

ইমারজেন্সি পিল সেবনের ফলে পিরিয়ডের 4 দিন পরে আবার ব্লিডিং হয়েছে । ইমারজেন্সি পিল হচ্ছে হরমোন জাতীয় পিল । এতে হরমোনের পরিমাণ বেশি থাকে যার ফলে এই সমস্যাটি হয়ে থাকে । তাই বিশেষ কারণ ছাড়া ইমারজেন্সি পিল খাওয়া উচিত না ।


31/3/19 তারিখের পর আজকে 27/4/19 এখন পর্যন্ত মোট 28 দিন । তাই আরো 4/5 দিন অপেক্ষা করুন । যদি হিসাব অনুযায়ী 35 দিন পর্যন্ত মাসিক না হয় তবে দ্রুত একজন গাইনী বিশেষজ্ঞের শরণাপন্ন হবেন । 

আর হ্যা অবশ্যই আপনার স্ত্রীকে মানসিক চাপ মুক্ত রাখবেন । আশাকরি দ্রুতই সমস্যার সমাধান হবে ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি বলছেন মাসিকের শেষ হওয়ার পরের দিন অর্থাৎ মার্চের  ২২ তারিখে মাসিক শেষ ও ২৩ তারিখে সহবাস করে ইমার্জেন্সি পিল সেবন করেন এবং আবার ২৮ থেকে ৩১ তারিখ পর্যন্ত মাসিকের রক্তপাত হয়। 

আর এই রক্তপাত হওয়াতে প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভাবনা নেই আপনি নিশ্চিত থাকুন।

আর এই মাসে অর্থাৎ এপ্রিল মাসে মাসিকের সময় মাসিক না হওয়ার মূল কারন মার্চ মাসে ইমার্জেন্সি পিল খাওয়া এবং ঐ মাসেই আবার ৪ দিন মাসিক এর রক্তপাত হওয়াতে এ মাসের মাসিকের সময় পরিবর্তন হয়েছে, কারন মার্চ মাসে অতিরিক্ত রক্ত ক্ষয় হয়েছে যার কারনে আয়রনের অভাব ও রক্তশল্পতার কারনে এ মাসের মাসিকের সময় পিছিয়ে যাচ্ছে। 

আপনি আগামী ১০ দিন  অপেক্ষা করুন অবশ্যই মাসিক হবে।  এই ১০ দিনের মধ্যে মাসিক না হলে স্বাস্থ্য সেবা ক্লিনিক কেদ্রে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ