আমার বয়স ১৭।উচ্চতা ৫ফুট ও ওজন ৩৩ কেজি।আমার শরীর ২০১৭ সালের অক্টোবর মাসের দিকে লম্বা হয়েছিল প্রায় ৪ইঞ্চি এবং ওজন বেড়েছিল ৩ কেজি।কিন্তু হঠাৎ করে ২০১৮ সাল থেকে আমি আর লম্বা হতে পারছি না।আর ওজনও বাড়ছে না।অপরদিকে আমার বন্ধুরা যারা আমার থেকেও খাটো ছিলো তারা আজ আমার থেকে ৫-৬ইঞ্চি লম্বা এবং তাদের ওজন প্রায় সবারই ৪৫-৪৮ কেজি।এখন আমার ওপর কি কেউ জাদু টোনা করেছে?আমি লম্বা হওয়ার জন্য-স্ট্রেচিং ব্যায়াম,জিম,রিং ঝোলা,খেলাধুলা,দৌড়-ঝাপ,সকালে উঠে দৌড়ানো,শাক-সবজি খাওয়া,হরলিকস,ভিটামিন ও পটাশিয়াম জাতীয় খাদ্য,টেশনমুক্ত থাকা ইত্যাদি সব করেছি।কিন্তু কিছুতে কিছু কাজ হচ্ছে না।এখন কি করব কিছু বুঝতে পারছি না?সবাই আমায় বেটো বলছে?আমি সব পরিশ্রম করেছি কিন্তু আমার পক্ষে এই রুটিন আর continue করা সম্ভব হচ্ছে না।আমি ক্লাস ৯ম শ্রেনিতে পড়ি।কেউ যদি আমাকে জিজ্ঞেস করে যে তুমি কোন ক্লাসে পড়,তখন আমি বলি ৯ম শ্রেনিতে পড়ি,তারপর আমায় বলে যে এত ছোট আবার ৯ম শ্রেনিতে পড়ে।এখন আমি সব করেছি,সব খেয়েছি এবং মানুষের কথাও শুনেছি।কিন্তু এটা আমার পক্ষে আর সম্ভব হচ্ছে না।এখন আমি জানতে চাইছি যে এমন কোনো ঔষধ বা ইনজেকশন আছে যা খেলে বা নিলে আমি লম্বা হব।যতোই সাইড ইফেক্ট বা পার্শ্ব-প্রতিক্রিয়া থাকলেও সমস্যা নেই।যারা জানেন তারা ঔষধের বা ইনজেকশনের নাম বলেন প্লিজ প্লিজ প্লিজ???
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

দেখুন আপনি লিখেছেন আপনার বয়স ১৭ বছর। লম্বা হবার শেষ বয়সসীমা হল ২৫বছর। অর্থাৎ আপনি ২৫বছর পর্যন্ত লম্বা হবেন। এটি পুরোপুরিভাবে জেনেটিক বিষয়। গ্রোথ হরমোনের প্রভাবে উচ্চতা বৃদ্ধি পায় এবং এটি মস্তিষ্ক এর পিটুইটারি  গ্ল্যান্ডের সোমাট্রোপ থেকে নিঃসৃত হয়। অনেক ক্ষেত্রে গ্রোথ হরমোন উৎপাদন বাধাগ্রস্ত হলে উচ্চতা বৃদ্ধির ব্যাঘাত ঘটতে পারে। সাধারণত চিকিৎসক গণ এই গ্রোথ হরমোনকে সক্রিয় করার জন্য ক্যালসিয়াম বা পটাসিয়াম যুক্ত মেডিসিন সেবনন করতে দেয়। তবে তা অবশ্যই শারীরিক অবস্থাভেদে। আপনি পুষ্টিকর খাদ্য গ্রহণ করুন। এছাড়া আয়ুর্বেদা হেলথ কেয়ার লিঃ এর আয়ুর্বেদা হাইট প্লাস মেডিসিনটি সেবন করতে পারেন। ভাল ফল পাবেন আশা করছি। এছাড়া নিচের ব্যায়ামটি প্রতিদিন ৩-৪ বার করুন:

  • দেয়ালে দাঁড়িয়ে একটি লক্ষবস্তু ঠিক করুন। দেয়ালে সোজা হয়ে দাঁড়ান।  মাথার উপরে এমন একটি অবস্থান ঠিক করুন যেটা ধরার জন্য আপনি প্রতিদিন চেষ্টা করবেন। পায়ের পাতা উঁচু করে বারবার সেই লক্ষবস্তু ধরার চেষ্টা করবেন।
  • রিঙ এ ঝুলুন প্রতিদিন দুইবার কমপক্ষে
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ