আমি একজন ক্লাস 8 এর ছাত্রী।আমি খাওয়া দাওয়া খুবই কম করি।আমার বয়স 13 বছর এবং ওজন 27 kg।কয়েকদিন ধরে দেখছি স্কুল থেকে 3:40pm এ এসে বিকাল 5 টায় পড়তে বসলে ঘুম ঘুম ও ক্লান্ত লাগে।আবার কোনোকিছু নিয়ে টেনশন করলে খারাপ লাগে। এটা কি কোন সমস্যা? আর আমি কি করলে পড়তে বসলে আর খারাপ লাগবে না বা ঘুম আসবে না? প্রশ্ন দুইটির উত্তর বিস্তারিত সুন্দর করে বলবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার ভাষ্য অনুযায়ী আপনি শারীরিক দুর্বলতা ও হতাশায় ভুগছেন এবং আপনার বয়স অনুযায়ী (যদিও বয়সের কথা উল্লেখ করেননি) ওজন কম এটা দূর করার জন্য সবচেয়ে ভালো হবে সিনকারা সিরাপ দিন দুইবার দুই চামচ করে  সেবন করুন ইনশাল্লাহ কিছুটা উপকার পাবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Msmsrand1

Call

আমি বলি সর্বপ্রথমে আপনি ঠিক সময়ে সময়  মত খাবার খাবেন, আর পড়তে বসে দিনের বেলাই  ঘুম আসা ক্লান্ত হওয়া   এটা সম্ভবত  রাতের জাগরণের কারন, আর তা না হলে আমার মনে হয় এটা শারীরিক দূর্বলের   কারন,তাই আপনি নিয়মিত সঠিক সময়ে খাবার খাবেন ,আর বিশেষ করে সবুজ শাক সবজি খাবেন, এবং কিছুদিন নিয়মিত পুষ্টিকর খাবার খাবেন, আর এর পর ও সমস্যা না কমলে একজন স্বাস্থ বিভাগের  ভাল ডাক্তারের পরামর্শ নিবেন, আর টেনশন করলে সবারই খারাপ লাগে এটা অস্বাভাবিক কিছু নয়,তবে চেষ্টা করবেন যত কম টেনশন করতে পারেন, উপরের নিয়ম গুলো মেনে চললে ইনশাআল্লাহ ফলাফল পাবেন  , ,তবে আমি কোন ডাক্তার নই শুধু পরামর্শ দিলাম,   ভাল থাকবেন, খোদা হাফেজ  ,,

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

১* খাবার কম খেলেও পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করবেন । প্রতিদিন এক গ্লাস দুধ,একটা ডিম খাবেন। তাহলে শরীর দুর্বলহবে না। ২* প্রতিদিনের পড়া প্রতিদিন কমপ্লিট করলে টেনশন থাকবে না। পড়তে বসলে একটানা ৪০ মিনিট পড়ার পর ৫ মিনিট ব্রেক নিবেন।  পড়া মনে রাখতে চাইলে ঘুমানোর আগে বেশি  বেশি পড়বেন। ৩* বিকেলে না পড়ে একটু  ঘুমালেই ভাল হবে, মন    ফ্রেেশ থাকবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

মানসিক চিন্তা পরিহার করুন।আপনি হামদর্দ এর সিনকারা খেতে পারেন। এটি আপনার রুচি শক্তি বৃদ্ধিতে সাহায্য করবে। আপনি একমাস টাকা দুধ খাবেন রাতে খাবারের পর। আপনি রোজ অর্ধেক করে ডিম খেতে পারেন। পুরো ডিম যদি সেদ্ধ করে খেতে চান তাহলে সপ্তাহে  ৩দিন খান। জল পান করুন বেশি। ভাজাপোড়া বাদ দিন এবং গরুর মাংস খান বেশি। আপনি গরুর কলিজা প্রতি সপ্তাহে ২দিন খেতে পারেন।যদি পড়ার সময় ঘুম পায় তাহলে আপনি কিছুক্ষণ হাটাচলা করুন বা ৫-৭মিনিট হেডফোন দিয়ে গান শুনুন। শারীরিক ক্লান্তি থেকে এটি হতে পারে। যখন ঘুম ঘুম ভাব আসবে তখন অন্য যেকোনো কাজ করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ