মুখে পক্সের গর্ত  জন্য আর ভালো লাগে না।।মুখটা দেখা যাই খুবই খারাপ।।দয়া করে এইটা বলে দিন। ।যে  পক্সের গর্ত দূর করার জন্য কোন ক্রিম আছে কিনা।। যদিও ক্রিমটা দেশের বাইরের হয়, তাহলে অনেক ভালো হয় ।এ সমস্যাটির জন্য মনটা সব সময় খারাপ থাকে ।তেমন কোন স্পট নাই। 


শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

@হাফ টেবিল চামচ বেকিং সোডা এক গ্লাস পানিতে নিন। তারপর দাগযুক্ত স্থান গুলোতে লাগান নিয়মিত। @ডাবের পানি কটন বল দিয়ে দাগযুক্ত স্থানে লাগান। @বেকিং সোডা হলো একটি আ্যালকালিন পদার্থ। যার এসিডিটি খুব নিচু স্তরের। হাফ টেবিল চামচ বেকিং সোডা এক গ্লাস পানিতে নিন। তারপর দাগযুক্ত স্থান গুলোতে লাগান নিয়মিত। @পক্সের দাগ দূর করার জন্য গাঁদা ফুলের জুড়ি নেই। ২ টেবিল চামচ গাঁদা ফুল এক কাপ পানিতে সারা রাত ভিজিয়ে রাখুন। তারপর সকালে এটি পেস্ট করে দাগের উপর মাখুন। খুব তাড়াতাড়ি মুক্তি পাবেন অনাকাঙ্ক্ষিত এই দাগ থেকে। @লেবুর রস দাগের জন্য অত্যন্ত কার্যকরী। অর্ধেক লেবুর রস ২ টেবিল চামচ পানির সঙ্গে মিশিয়ে দাগের উপর লাগান। কিন্তু এই পদ্ধতি শুধুমাত্র রাতে অ্যাপ্লাই করবেন। কারণ দিনের বেলা সূর্যের আলো লেবুর রসের সঙ্গে রিআ্যাকট করে নতুন দাগের সৃষ্টি করবে। @১০০ গ্রাম গাজরের সঙ্গে ৬০ গ্রাম ফ্রেশ ধনে পাতা দিয়ে স্যুপ বানিয়ে ফেলুন। তারপর দিনে ২ বার করে সেবন করুন। এতে আপনার দাগ দূর হবে সঙ্গে  পক্সের ট্রিটমেন্টেও কাজে লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বর্তমানে প্রসাধনীর দোকানে ভি সি ইনজেকশন নামক একটা তরল পাওয়া যায় । ইনজেকশন নাম থাকলেও এটি ইঞ্জেক্ট করার জন্য নয় । এটি সরাসরি ত্বকে লাগাতে হয় 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি পক্সের দাগ দূর করতে নিচে কিচু উপায় অবলম্বন করুন - ১. আধা কাপ মধুর সঙ্গে ১ কাপ ওটমিল মিশিয়ে ও লেবুর রস মুখের উপর লাগান। আধা ঘণ্টা অপেক্ষা করে ধুয়ে ফেলুন। 2. ২ টেবিল চামচ পুদিনা পাতা কুচির সঙ্গে ২ টেবিল চামচ টক দই ও ২ টেবিল চামচ ওটমিল গুঁড়া, ডাবের পানি মেশান। মিশ্রণটি ১০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে মুখ ধুয়ে ফেলুন। ৩. লেবুর ও ডাবের পানি রসে তুলার টুকরো ডুবিয়ে ব্রণের উপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। দিনে ২ বার ব্যবহার করুন। ত্বক ফর্সা হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ