Call

"হে আমাদের প্রভু! আমরা আমাদের নফসের উপর যুলুম করেছি, তুমি যদি আমাদের ক্ষমা না কর, আমাদের প্রতি করুণা না কর তবে আমরা ক্ষতিগ্রস্তদের অন্তর্ভুক্ত হয়ে যাবো।" (সুরা আ'রাফ, আয়াত নং ২৩) — এটি ছিল হযরত আদম (আঃ)-এর দোয়া, যেটি আল্লাহ তায়ালা কবুল করেছিলেন।

"হে আমার রব! আমাকে, আমার পিতা-মাতাকে, যে আমার ঘরে ঈমানদার হয়ে প্রবেশ করবে তাকে এবং মুমিন নারী-পুরুষকে ক্ষমা করুন এবং ধ্বংস ছাড়া আপনি যালিমদের আর কিছুই বাড়িয়ে দেবেন না।" (সুরা নূহ, আয়াত নং ২৮) — এটি ছিল হযরত নূহ (আঃ)-এর দোয়া, তিনি কাফেরদের জন্য বদ দোয়া করার পর নিজের জন্য এবং মু'মিনদের জন্য ক্ষমা প্রার্থনা করেন এবং আল্লাহ তায়ালা উক্ত দোয়াটি কবুল করেন।

"হে আমার রব! এ শহরকে তুমি নিরাপদ রাখো এবং এর অধিবাসীদের মধ্যে যারা বিশ্বাসী, তাদেরকে ফল-ফলাদি দ্বারা রিযিক দান করো। পরওয়ারদিগার! আমাদের পক্ষ থেকে এ শ্রম তুমি কবুল করো।" (সুরা বাকারা, আয়াত নং ১২৬-১২৭) — এটি ছিল হযরত ইবরাহীম (আঃ)-এর দোয়া, ইবরাহিম (আঃ) তার পুত্র ইসমাইল (আঃ)-কে সাথে নিয়ে আল্লাহর ঘর নির্মাণ করা শুরু করেন। নির্মাণ কাজ যখন শেষ হয়ে গেল, তখন তিনি আল্লাহর নিকট এ দোয়াটি পাঠ করেন এবং আল্লাহ তায়ালা দোয়াটি কবুল করেন।   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ