আমার ইয়াহু মেইল ইনবক্সে প্রবেশ করলে একটা লেখা ভেসে ওঠে যে আপনি রোবট নয় তা প্রমান করেন।আর কিছু ছবি ভেশে ওঠে।এটা কেনো হয়।এর সমাধান কি?
শেয়ার করুন বন্ধুর সাথে

এটি হিউমান ও রোবট, এ দুটোর মাঝে পার্থক্য করার জন্য মাঝে মাঝে এটি আসে। সে ক্ষেত্রে আপনি নির্দেশনা অনুযায়ী ছবিগুলো মিলাবেন দেখবেন কয়েক বার মিলানর পরই আপনার সাইটে আপনি প্রবেশ করতে পারবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এটাকে বলে কেপচা । এটা একটা সিকিউরি চেক । এর মাধ্যমে আপনি মানুষ কিনা তা যাচাই করা হয় । কারণ কোনো রোবট বা প্রোগ্রামকে এইসব সাইটে ঢুকতে দেয়া বিপদজনক হতে পারে । এটা এমন কঠিন কিছু নয় । নির্দেশনা মোতাবেক চালিয়ে যাবেন শুধু । সহজেই পাস হয়ে যাবেন । তবে এটা দিয়ে রোবটরা পাস হতে পারে না ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

I am not a robot বা আপনি রোবট না তা প্রমান করুন এই ধরনের লিখা গুলো আমরা সাধরনত অনলাইনে কোনো সাইটে সাইন-ইন করতে গেলে বা কোনো ওয়েভসাইটে প্রবেশ করতে গেলে দেখা যায়। এটাকে ক্যাপচা (CAPTCHA) বলা হয়। আপনি যখন ই এই ক্যাপচার সম্মুখিন হবেন দেখবেন আপনাকে কিছু ইমেজ সিলেক্ট করতে বলবে,যেমন কারের ছবি,বাসের ছবি,ব্রিজের ছবি,পাম্পের ছবি এই ধরনের ছবিগুলো সিলেক্ট করতে বললে আপনাকে যে কেটাগরির ছবি সিলেক্ট করতে বলবে আপনি ঠিক ওই রিলেটেড যতো ছবি আছে যেমন ব্রিজের বললে ওই খানে যতগুলো ব্রিজের ছবি আছে সবগুলো ব্রিজের ছবি সিলেক্ট করে ওকে দিলে ই আপনার ক্যাপচা টা সল্ব হয়ে যাবে এবং আপনি ওই সাইটে প্রবেশের পারমিশন পেয়ে যাবেন। আর এই ক্যাপচাটা কিন্তু একজন মানুষের ধারা ই পূরণ করা সম্ভব কোনো রোবটের ধারা এটা পসিবল হবে না। সো এই ক্যাপচার মূল কারন ই এগুলো,স্পেমিং বন্ধ করা।আপনি মানুষ নাকি রোবট তা প্রমান করা।এটা কোনো কঠিন বা জামেলাকর কিছুই না বরং এটা আপনাদের ভালোর জন্যই করা হয়েছে। জাস্ট ক্যাপচা টা বুজে এবং ভালো করে দেখে পূরণ করলে ই হয়ে যাবে। ক্যাপচা সম্পর্কে আরো কিছু জানতে চাইলে রিপ্লাই করতে পারেন। সতটুকু সম্ভব বুজিয়ে দেবার চেষ্টা করবো। ধন্যবাদ বিস্ময়ের সাথে থাকার জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ