সব কিছুই ঠিক আছে লাইফে। শুধু কিছু পরিবর্তন আনতে চাই।  গার্লফ্রেন্ড আছে, ওর সাথে সুন্দর সম্পর্ক রাখতে চাই। কারণ, ওকে মন থেকে ভালোবেসে ফেলেছি। মা বাবার সাথেও আমার ব্যবহার অনেক ভালো। মেয়েটিকে তারা গ্রহণ করবে ।


এখন আমি জীবনের সব কিছু নিখুঁত ভাবে পরিচালনা করতে চাই।
এই যেমন ধরুনঃ সময় মত ৫ ওয়াক্ত নামাজ পড়া, কোরআন তেলাওয়াত করা, মা-বাবার কথা মত চলা, পড়ালেখা করে জীবনে প্রতিষ্ঠিত হওয়া, সবার সাথে ভদ্র ভাবে চলা, চিন্তামুক্ত এবং হাসি খুশি থাকতে চাই। যাতে করে, আল্লাহ তায়ালা আমার সবকিছুতে খুশি হন। এসম্পর্কে একটু পরামর্শ দিন।

শেয়ার করুন বন্ধুর সাথে
SMTsabbir

Call

ভাই ইসলামে প্রেম হারাম।।যদি প্রেম করতেচান তাহলে বিয়ে করে তার পর বউ এর সাথে প্রেম করুন।।।আর নামাজ কে ভালোবাশোন,,হাসি-খুসী থাকার জন্য খেলে-দুলা করুন,,পড়া শোনাই মন যোগ দেওয়ার জন্য আনন্দ নিয়ে পড়েন,,সহজ সরল জিবনযাপন করুন তবেই ভদ্র ভাবে চলতে পারবেন.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথম কথা হলো আপনাকে প্রথমে গার্লফ্রেন্ডকে ছাড়তে হবে। কারণ ইসলাম বিবাহপূর্ব প্রেম সমর্থন করে না। তাই আপনাকে প্রেম নামক অবৈধ হারাম কর্ম বাদ দিতে হবে। এবং অতীতে এ সম্বন্ধীয় যত পাপ হয়েছে তার জন্য মহান আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করতে হবে।তাওবা করার জন্য জন্য কয়েকটি শর্ত আছে। একজন ব্যক্তি যখন সেই শর্তগুলো পূরণ করত তাওবা করে তখন তার তাওবা তুলনামূলক বেশি ফলপ্রসূ হয়। নিচে সেগুলো উল্লেখ করা হলো।

১. পাপ কাজ ছেড়ে দিতে হবে।

২. অতীতের সমস্ত পাপ কাজ ও ভুল ত্রুটির কথা মহান আল্লাহর কাছে স্বীকার করে তার জন্য অনুতপ্ত ও লজ্জিত হতে হবে।

৩. অন্তরে সেসব কাজগুলোর প্রতি ঘৃণা রেখে সেগুলোতে ফিরে না যাওয়ার মজবুত প্রতিজ্ঞা করতে হবে।

দ্বিতীয়ত কিছু পরামর্শ:

= কুরআন পড়ুন।

= হাদীস পাঠ করুন।

= কোন নেককার বুযুর্গের সাথে সম্পর্ক তৈরি করে তার সাথে পরামর্শ করে জীবন চালানোর সিদ্ধান্ত নিন।

উপরোক্ত পরামর্শগুলো মানলে আপনার জীবন এমনিতেই সুন্দর হয়ে যাবে। সুতরাং আপনি উপর্যুক্ত আলোচনা মনোযোগ দিয়ে পাঠ করুন এবং তদানুযায়ী আমল করার চেষ্টা করুন। আশাকরি ফল পাবেন। আপনার প্রতি শুভ কামনা রইল।

তথ্য সূত্র: আল-আদাবুল মুফরাদ; হা. নং ৩০৮, সূরা নিসা, ৫৯

 

 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার জীবনের সবকিছু উৎকৃষ্ট রাখা সম্পর্কে কিছু পরামর্শঃ ১। যত তাড়াতাড়ি সম্ভব পারিবারিক ও সামাজিকভাবে বিয়ে করে নিন। বিয়ে আপনার ঈমান-আমল বৃদ্ধি করবে, চোখের খারাপ দৃষ্টি ও অশ্লীলতা থেকে দূরে রাখবে। ২। সময়মত ৫ ওয়াক্ত নামাজ পড়ুন। ৩। নিয়মিত কুরআন তিলাওয়াত করুন। ৪। মা-বাবার কথা মতো চলুন। ৫। দান-খয়রাত করুন। ৬। লেখাপড়া করে জীবনে প্রতিষ্ঠিত হোন। ৭। সবার সাথে ভদ্র ভাবে চলাফেরা করুন। ৮। চিন্তামুক্ত এবং হাসি-খুশি থাকুন। ৯। নামাজ কায়েম করুন ও রোজা রাখুন। ১০। মানুষকে আল্লাহর পথে আহ্বান করুন। ১১। খারাপ কাজে মানুষকে বাধা প্রধান করুন। ১২। সকল অন‍্যায়-অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়ান। ১৩। লোভ, হিংসা, অহংকার ও অলসতাকে দূর করুন। ১৪। ছোট্ট শিশুদের বেশি আদর করুন। ১৫। গরীব-অসহায়দের প্রতি সহানুভূতিশীল হোন। তাদের সাথে সবসময় ভালো ব‍্যবহার করুন। প্রয়োজনে নিজে না খাইয়ে তাদেরকে খাওয়ানোর চেষ্টা করুন। ১৬। ইয়াতীম-মিসকীনদের মাথায় হাত বুলিয়ে দিন। তাদের পাশে দাঁড়ান। ১৭। কেউ যদি আপনাকে কষ্ট দেয়, তার জন‍্য বদ দোয়া না করে তার কল‍্যাণ ও হেদায়াত কামনা করবেন। ১৮। ভালোবাসা আর সুন্দর ব‍্যবহার দিয়ে বন্ধু, নিন্দুক সকলের মন জয় করে নিবেন। ১৯। এমনভাবে চলাফেরা করুন, যাতে করে মহান আল্লাহ আপনার সবকিছুতে খুশি হোন। ধন‍্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ