ডাক্তারের পরামর্শে  বেটনোভেট ক্রীম ব্যবহার করি কিন্ত এখন মুখের অবাঞ্চিত স্থানে লোম গজাচ্ছে লোম দূরীকরনের জন্য কি করা যায়?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মুখের অবাঞ্জিত লোম দুর করতে প্রথমেই নারকেল তেল অল্প পরিমানে নিয়ে পুরো মুখে ভালো করে ম্যাসাজ করে নিন। এবার ৩ টেবিল চামচ গমের আটার সাথে পানি মিশিয়ে ঘন থকথকে একটি মিশ্রণ তৈরী করে মুখের যে অংশের লোম উঠাতে চান সেস্থানে লাগিয়ে নিন। যে দিক থেকে লোম উঠে সেই দিক থেকে হালকা করে ঘষে ঘষে মিশ্রণটি লাগাতে হবে। এরপর ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। * মিশ্রণটি মুখে শুকিয়ে আসলে হাত দিয়ে ঘষে মুখ থেকে তুলে ফেলুন। তোলার সময় আস্তে আস্তে নিচ থেকে উপরের দিকে ঘষে তুলতে হবে। পুরো মিশ্রণটিই হাত দিয়ে ঘষে তুলে নিন। * মিশ্রণটি পুরোপুরি উঠানো হয়ে গেলে মুখে টানটান ভাব আসবে। এরপর শুধু পানি দিয়ে মুখ ধুয়ে ভালো কোন ক্রিম বা ময়শ্চারাইজার লাগিয়ে নিন। * সপ্তাতে ২ বার অথবা ২ দিন পর পর, এই পদ্ধতিটি অনুসরণ করুন। ১-২ মাসের মধ্যে মুখের লোমের বৃদ্ধি কমে যাবে। এসময় আপনার লোমের ঘনত্বের উপর নির্ভর করে পুরোপুরি কত মাসের মধ্যে চলে যাবে। অধিকাংশ ক্ষেত্রেই ২-৩ মাসের মধ্যে সম্পূর্ণ লোম কমে যায়। নিয়মিত না করলে আরো বেশি সময় লাগতে পারে।। । । । । ।copy

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
মুখের অবাঞ্চিত লোম দুর করতে নিচের উপায়টি ব্যবহার করুন
উপকরণ ও তৈরির পদ্ধতি
প্রথমেই নারকেল বা অলিভ তেল অল্প পরিমানে নিয়ে পুরো মুখে ভালো করে ম্যাসাজ করে নিন। এবার ৩ টেবিল চামচ আটা ও সামান্য ও পরিমাণ গোলাপ জল সাথে পানি মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করে মুখের যে অংশের লোম উঠাতে চান সেস্থানে লাগিয়ে নিন। যে দিক থেকে লোম উঠে সেই দিক থেকে হালকা করে ঘষে ঘষে মিশ্রণটি লাগাতে হবে। এরপর ১০-১৫ মিনিট অপেক্ষা করুন।
ব্যবহারবিধি
মিশ্রণটি মুখে শুকিয়ে আসলে হাত দিয়ে ঘষে মুখ থেকে তুলে ফেলুন। তোলার সময় আস্তে আস্তে নিচ থেকে উপরের দিকে ঘষে তুলতে হবে। পুরো মিশ্রণটিই হাত দিয়ে ঘষে তুলে নিন। তারপর চালের পানি দিয়ে মুখ ধুয়ে নিন।
মিশ্রণটি তোলার পরে কী করবেন
মিশ্রণটি পুরোপুরি উঠানো হয়ে গেলে মুখে টানটান ভাব আসবে। এরপর শুধু পানি দিয়ে মুখ ধুয়ে ভালো কোন ক্রিম বা ময়শ্চারাইজার লাগিয়ে নিন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ