আমি ফেনী পলিটেকনিকে পড়ি ৫র্ম পর্বে.....আমার নিজের চলার জন্য...কিছু টিউশনি খুবই প্রয়োজন...তাই, টিউশনি পেতে কিছু লিফলেট/পোস্টার ছাপাতে চাই...কিন্তু লিখবো বা কি লিখা যায় পোস্টারে/টিউশনির জন্য পোস্টার লাগানো কতটুকু যুক্তিসম্মত.... আপনাদের পরামর্শ চাই। [বিঃদ্রঃ আমি গ্রামে থাকি]
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

প্রথম পর্যায়ে টিউশনি টিচারকে সব অভিভাবক চিনেন না জানেন না। তাই সবাইকে অবগত করার জন্য প্রয়োজন প্রচার। প্রচারের জন্য আপনি বিভিন্ন পন্থা অবলম্বন করতে পারেন। 


প্রথমত কয়েকটা স্টুডেন্ট কে নিজেই খুজে নিন। আপনি যেহেতু গ্রামে থাকেন তাই প্রাইভেটের অভাবে হয়ত অনেকে ভুগতেছে। সেই কয়েকটা স্টুডেন্ট কে নিয়ে প্রচার করতে পারেন। তাদেরকে ভাল করে পড়াবেন আর তাদের ফ্রেন্ডসদেরকে নিয়ে আসতে বলবেন।


দ্বিতীয়ত, আপনার এলাকায় অন্য যারা টিউশনি করে তাদের সাথে যোগাযোগ রাখুন। তাদেরকে বলে রাখুন কিছু ছাত্র আপনাকে দেওয়ার জন্য।


তৃতীয়ত, আপনার আশেপাশে যে স্কুল/কলেজ রয়েছে সেখানের শিক্ষকদের সাথে যোগাযোগ রাখুন। আপনি ভালছাত্র হলে তাঁরাই স্টুডেন্ট দেরকে আপনার কাছে দেখায় দিতে পারে।


চতুর্থত,   আপনি আপনার এলাকায় কয়েকটা লিফলেট দিতে পারেন। লিফলেটে লিখে দিবেন "প্রাইভেট পড়ানো হয়" দিয়ে আপনি যেই সাব্জেক্টে দক্ষ সেই সাব্জেক্টগুলোর নাম দিয়ে ফোন নাম্বার ঠিকানা এড করে দিতে পারেন। 


তবে টিউশনি খুব দ্রুত পেতে হলে আপনাকে অবশ্য তুলনামূলক ভাবে ভাল ছাত্র হতে হবে। কারণ অভিভাবকেরা তাদের সন্তানকে প্রাইভেট দেওয়ার সময় এই ব্যপারটা বিবেচনায় নেন। পার্সোনাল অভিজ্ঞতা থেকে বললাম, কারণ আমি নিজেও কয়েকটা টিউশনি চালাই। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ