ফোনা প্লাস ব্যবহারে মুখ কেমন পুড়ে গেছে।কালো হয়ে গেছে।আয়না কাছে নিয়ে দেখলে কোনো কালো ভাব বোঝা যাচ্ছে না।কিন্তু দুর থেকে দেখলে মনে হচ্ছে মুখে হালকা কালো আর অনেক ব্রন দেখা যাচ্ছে।কি করলে আগের মত হবে?ক্রিমটা ব্যবহার বাদ দিয়ে দিয়েছি।বর্তমানে কিছুই ব্যবহার করছি না।মাঝে মাঝে লেবুর রস দেই। বি.দ্র.আমার শরীরের রং ইংরেজদের মতো ফর্সা।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি মুখে কাচা হলুদ ব্যাবহার করুন এবং কিছু দিন লেবুর রস ব্যাবহার করুন আশা করি ঠিক আগের মতো মুখ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি মুখে আর রাসায়নিক দ্রব্য ব্যবহার করবেন।ব্রন দূর করার জন্য যথা সম্ভব প্রাকৃতিক উপায় অবলম্বন করবেন।কারন এতে ভালো ছাড়া খারাপ কিছু হওয়ার সম্ভবনা খুব কম থাকে।আপনি নিম পাতা ও কাচা হলুদ বেটে মুখে লাগাতে পারেন,লেবুর রস দিতে পারেন,ডাবের জল দিতে পারেন।তবে এসব পদ্ধতি একদিনে ব্যবহার করবেন না ।দিনে দিনে ব্যবহার করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি চর্ম বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন এবং নিম্নোক্ত কাজগুলো করুন। • ১ চামচ লেবুর রস ১ টেবিল চামচ কাঁচা হলুদ বাটা ও দুধ, সমপরিমাণ গোলাপজল মিশিয়ে নিন। ব্যবহার করার নিয়ম- প্রথমে দুধ লেবুর রস ও হলুদ গুঁড়ো মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। সারা মুখে লাগান। শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। কখনো গরম জলে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না। • ১ চা চামচ মধু, লেবুর রস ১ টেবিল চামচ, এবং কাঁচা হলুদ বাটা ১ চা চামচ দুধ, লেবুর রস ও হলুদ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রন বা পেস্ট তৈরি করুন। সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানিতে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। এভাবে প্রতিদিন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ