আমি নভেম্বরের ১৬ তারিখ কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করি এবং পরের দিন  ১৭ তারিখে আমার স্ত্রীর ঋতুস্রাব হয়   এবং ঋতুস্রাব তিন দিনের মদ্ধে ভাল হয়ে যায়। আমি ঋতুস্রাব শেষ হওয়ার আগেই ঢাকায় আসি এবং ১৬ নভেম্বরের পর আমরা আর কোন সহবাস করি নাই এখন এই মাসের ১৪-১৬ তারিখের মদ্ধে ঋতুস্রাব হওয়ার কথা থাকলেও আজ পর্যন্ত  (২১শে ডিসেম্বর) ঋতুস্রাব হয় নাই। অভিজ্ঞদের উত্তরের আশা করছি।  উল্লেখ্যঃ আমার স্ত্রীর নিয়মিত ঋতুস্রাব হয় এবং ২৭-২৮ দিনের মদ্ধেই হয়    
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার প্রশ্ন অনুযায়ী, ঋতুস্রাব হওয়ার আগের দিন(১৬ তারিখ) সহবাস করেছেন। ঋতুস্রাব হওয়ার পর থেকে পরবর্তী ঋতুস্রাব পর্যন্ত মানে ২১ তারিখ পর্যন্ত সহবাস না করে থাকলে গর্ভবতী হওয়ার কোন সম্ভাবনা নেই। অনেক সময় প্রাকৃতিক বিভিন্ন কারণে মহিলাদের ঋতুস্রাব দেরিতে হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

প্রথমত বলি আপনি প্রেগন্যান্ট হবেন  না। নিয়মিত নির্দিষ্ট সময়ে মাসিক হয়েও  কোন কোন মাসে কয়েক দিন মাসিক হতে একটু দেরি হয়। আপনি অপেক্ষা করুন মাসিক হবে।  শারীরিক ও মানুসিক টেনশনের কারনেও মাসিক ২/১ দিন পিছিয়ে যেতে পারে। এর জন্য কোন রকম পিল খাবেন না। সামনের ২৪/২৫ তারিখ পর্যন্ত অপেক্ষা করুন মাসিক হবে যেহেতু ১৬/১১ /১৮ তারিখের পর আর সহবাস করেন নি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ