আমি এবার একাদশ শ্রেণির প্রথম বর্ষে পড়তেছি। ক্লাস নাইন পর্যন্ত আমি ক্লাসের ফার্স্ট বয় ছিলাম এবং নিয়মিত পড়াশোনা করার প্রচন্ড আগ্রহ থাকতো এবং পড়াশোনায় যথেষ্ট সিরিয়াস ছিলাম। কিন্তু ক্লাস টেনে ওঠার পর এস এস সি পরীক্ষার ঠিক 6 মাস আগে থেকে কেন যেন সে সিরিয়াস টা চলে গিয়েছিল যার দরুন এসএসসিতে ফলাফল প্রত্যাশার চেয়ে মাত্রাতিরিক্ত খারাপ হয়। যাই হোক তারপর কলেজে ভর্তি হলাম। স্কুল জীবনে একটা সমস্যার জন্য পড়াশোনা খুব একটা সময় থাকত না নিজের। কিন্তু কলেজে এসে অফুরন্ত সময় রয়েছে। এবং পরিশ্রম করার যথেষ্ট মানসিকতা আছে। এবং সে জন্য একটা রুটিন তৈরি তৈরি করেছি। কিন্তু সেটা পুরোপুরি ভাবে ক্লাস শুরু থেকে আজ অব্দি পালন করতে পারিনি। আজ রুটিন পুরোপুরি ভাবে পালন করব কাল পালন করব এরকম করতে করতে সাত-আট মাস চলে গেল। কিন্তু তারপরও সেই ক্লাস টেন থেকে এখনো পর্যন্ত আগের মতো সে ভাবে পড়াশুনা করতে পারতেছি না। এখন এই অবস্থায় আমার কি করা প্রয়োজন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Liman Ahmed

Call

বিশেষ করে মোবাইল অথবা অন্য কিছুর প্রতি আসক্ত হওয়া।যার কারনে পড়ার প্রতি মনোযোগ কমে গেছে।অবশ্যই আপনি নিজেই বুঝতে পারবেন আপনি কিসের প্রতি বেশি আসক্ত।তাই খারাপ অভ্যাস পরিহার করা এবং পড়াশোনার প্রতি মনোযোগী হওয়া ।এখনো যতেষ্ট পরিমান সময় আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আসলে এ ব্যাপারে স্পষ্ট করে বলা খুব মুশকিল।তবে আপনাকে এতটুকুই বলব আপনি নিয়মিত পড়াশুনা করুন। ক্লাসে যা পড়ায় তা ভালো করে শুনুন। মনে রাখবেন আপনি এখনো ফার্স্ট বয়ের তালিকায় পরেন। ধীরে ধীরে এগিয়ে যান। দোয়া করি আপনার সমস্যার দ্রুত সমাধান হোক। আরেকটি ব্যাপর আপনি যে ধর্মের হোন না কেন আপনার ধর্মীয় উপাসনা নিয়মিত করুন ।এতে আপনার সময়ানুবর্তিতা,নিয়মানুবর্তিতা ও মনোযোগ বৃদ্ধি পাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ