*আমি 2019 সালের এইচএসসি পরীক্ষার্থী।কিন্তু আমি এবার পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছি না।আমি এবার পরীক্ষা না দিয়ে পরের বার দিতে চাচ্ছি।কারণ আমার প্রিপারেশন একদম বাজে।আমার এইচএসসি তে প্লাস পাওয়ার ইচ্ছা ছিল । কিন্তু সিলেবাস দেখে , অনেক ভেবেচিন্তে দেখলাম সামনে 3.5 মাস শত চেষ্টা করেও আমি আমার সিলেবাসের অর্ধেকও শেষ করতে পারবও না, ফলাফলস্বূরপ আমি পরীক্ষায় অংশগ্রহণ করলে 4.00 ও হবে না।তাই আমি এবার পরীক্ষায় অংশগ্রহণ করব না।* *উল্লেখ্য, আমার এসএসসির রেজাল্ট 3.72।তবুও ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তী হওয়ার ইচ্ছা।তাই এইচ এসসির রেজাল্ট ভালো না হলে ভালো কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারব না, আবার এদিক থেকে মোট পয়েন্ট অনেক কম। তাই আমি যদি আরো একবছর ভালো ভাবে পড়ালেখা করি তাহলে আমার বিশ্বাস আমি এইচএসসি তে প্লাস পাবো। তাহলে মোট পয়েন্ট একটু বেশি হলে ভর্তি পরীক্ষায় ভালো হতে পারে, আবার এক বছরে ভর্তী পরীক্ষার জন্যও ভালোভাবে প্রস্তুতি নিতে পারব।তাই আমি এবছর পরীক্ষা না দিয়ে পরেরবার দিতে চাচ্ছি।***** 1)আমি যদি এই বছর পরীক্ষা না দিয়ে আগামী বছর পরীক্ষা দিয়ে প্লাস পায় তাহলে ভর্তী পরীক্ষায় আমার একবছর গ্যাপ দেওয়ার জন্য কোনো সমস্যা হতে পারে? 2)পরবর্তীতে চাকরির ক্ষেত্রে বা অন্য কোনো ক্ষেত্রে কোনো সমস্যা হবে? 3)উল্লেখিত কারণে আমি যদি একবছর গ্যাপ দিয়ে পরের বার প্লাস পায় তাহলে আমার লাভের থেকেও কী ক্ষতি বেশি হবে ! কী কী অসুবিধা হতে পার? 4)আর আমার এমন সিন্ধান্ত নেওয়াটা কতটুকু যুক্তিযুক্ত?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

নিরাশ হবেন না আপনার এক বছর গেপ দেওয়া মানে একদমি বোকামি পরিক্ষার আরো চার মাস আছে আপনি এই চার মাস মন দিয়ে লেখা পড়া করুন আশা করি আপনি ভাল ফলাফল অর্জন করতে পারবেন।আর দয়া আপনি ১ বছর গেপ দিবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

আপনার প্রশ্নগুলোর উত্তর নিম্ন রুপঃ ১.আপনার কোন সমস্যা হবেনা,তবে আপনার সার্টিফিকেটের বয়স ১ বছর বেড়ে যাবে।তারমানে বয়স বেড়ে গেলে চাকুরীর বয়সও এক বছর বেড়ে গেল।এটা চাকুরীর প্রকারের মধ্যে নির্ভরশীল করে সমস্যাটা। ২.চাকুরীর জন্যও সমস্যা হবেনা,তবে আপনার ১ বছর বেশি হয়ে যাবে।চাকুরীর ধরণ বুঝে সমস্যা হবেনা যে এমন না হতেও পারে। ৩.আপনি এ প্লাস পেলে আপনার কোনরকম ক্ষতি নেই। বরং আপনার জন্য আরো টার্নিং পয়েন্ট। ৪. আপনার এই সিদ্ধান্ত আপনার কাছেই সেরা উত্তর রয়েছে।নিজেকে নিয়ে একটু চিন্তা করুন,ভাবুন তারপর দেখুন আপনার এই সিদ্ধান্ত আপনার জীবনের জন্য কতটুকু যুক্তিযুক্ত। তবে আমার মতামতে এই যুক্তি আপনার জন্য অনুচিত। তথাপি যে মাসগুলো আছে যদি আপনার সেরাটা দিয়ে চেষ্টা করেন তাহলে এ প্লাস না পেলেও খুব কাছাকাছি যেতে পারবেন। আর খুব কাছাকাছি গেলেও আপনি ভালো বিশ্ববিদ্যালয়ে চান্স পেতে পারেন। তাই বলবো এবছর পরীক্ষা দিয়ে,এখনো যে সময় আছে এটাকে ঠিক মতো কাজে লাগালে আপনার আশানুরুপ ফলাফলও আসতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

জতই কস্ট হোক না কেনো? আপনি পরিক্ষা দিবেন ।।আমিও এইরকম ভাবতাম।। অবশেষে ডিশিশন নিছিলাম যে পরিক্ষা দিবো না। কিন্ত আমার মা বাবা বললেন যে দাও পরিক্ষা প্রিপারেশন না থাক কিন্ত ফেল করো তারপরেও দাও।। আমি আল্লাহ রহমতে পরিক্ষা দিয়ে ৩ঃঃঃ১৭ পেয়েছি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ