আমার সাইনোসাইটিস হইছে। X-ray করছি। রিপর্টে লেখা আছে Impression: Maxillary Sinusitis With DNS সামনে আমার এসএসসি পরিক্ষা।কিন্তু সবসময় মাথা ব্যথা করে।অনেক ঔষধ খাইছি।সার্জন দেখে ঔষধ লিখছিল খেয়ে কয়েকদিন ভাল ছিলাম কিন্তু আবার হওয়ায় ঐ ঔষধ খেয়ে ভাল হচ্ছে না।এখন আমি যদি অপারেশন করাই তাহলে কি দুটাই ভাল হবে?মানে নাকের মাংসবৃদ্ধি ও সাইনোসাইটিস দুটোই ভালো হবে?কোন অসুবিধা হবে না তো।সার্জন বলছিল অপারেশন করা লাগবে না।কিন্ত আমি পড়তে পারছি না।সামনে পরিক্ষা টেনশনে আছি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি কি ইতিমধ্যে কোন নাক, কান, গলা ও হেড-নেক সার্জন বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়েছেন? আপনি একবার নাক, কান, গলা রোগ ও হেড-নেক সার্জন (ENT) বিশেষজ্ঞ ডাক্তারকে দেখান। অপারেশনের করার প্রয়োজন। তবে নাক বন্ধ থাকা, মাংস বৃদ্ধি এসব সমস্যা ভালো হলেও সাইনুসাইটিস পুরোপুরি ভালো হবে কিনা সেটির নিশ্চয়তা দিতে পারছিনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এক্ষেত্রে অপারেশন করে নেওয়াই ভাল। আর এখন শিত কাল যার ফলে আপনার নাকের ঠান্ডা লাগতে পারে যদিও বা ঠান্ডা লাগা টা কোন ব্যাপার না। কিন্তু আসল ব্যাপার হচ্ছে ঠান্ডা লাগলে আপনার নাকের যেই মাংস পেশি বেরেছে তাতে চাপ পরবে এবং মাথা ঘুরানোর অনেক সম্ভবনা থাকবে।  আর বেশি চাপ পরলে মাথা অনেক বেশি ব্যাথা করবে তাই আমি আমার মতামত এই দেই যে আপনি পারলে ভাল একজন ডাক্তার দেখে অপারেশন করে নিন। আর যদি ডাক্তার আপনাকে ঔষধ দেয় তাহলে তার কথা মত চলুন ভাল হবে। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

অসুবিধা হবে না।  রিপোর্টে বলা হচ্ছে যে, রোগীর হাড় বাঁকা + ম্যাক্সিলারি সাইনুসাইটিস এর সমস্যা আছে। এসএসসি পরীক্ষা এখনো দেরি আছে। তার অনেক আগেই সুস্থ হবেন ইনশাআল্লাহ। একটি কথা: ভাল সার্জনের নিকটে অপারেশন করবেন।  সবচেয়ে ভাল হবে যদি কোন সরকারি হাসপাতালে অপারেশন করান। যাহোক, টেনশন করবেন না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ