পায়ের তালা সুন্দর,ফর্সা,নমনিয়,আর্কষনিয়,পায়ের তালার গন্ধ,পায়ের তালার ঘাম,পায়ের তালা নরম পাতলা ইত্যাদি সমাস্যা থেকে মুক্তি পেতে পায়ের তালা রূপচর্চা বলেন ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Ronu

Call

শীতে বাতাসের আর্দ্রতা কমে যাওয়ায় শরীরের ত্বকও স্বাভাবিক আর্দ্রতা হারায়। এর ফলে দেখা দেয় ত্বকের শুষ্ক ভাব ও পা ফাটার সমস্যা। শীত আসার আগেই অর্থাৎ হেমন্তকাল থেকে নিয়মিত তাই ব্যবহার করতে হবে ময়েশ্চারাইজিং লোশন। শাওয়ার জেল শীতের শুষ্কতা ও ধুলাবালির কারণে পা ও গোড়ালির ত্বক বেশি শুষ্ক হয়ে যায়। তাই বাইরে বের হলে পা ঢাকা জুতা ও মোজা ব্যবহার করুন। পায়ের নিচে শাওয়ার জেল মেখে নিতে পারেন এতে পায়ের নিচ থাকবে পরিচ্ছন্ন। যখনই শুষ্ক মনে হবে পা ধুয়ে লোশন লাগাবেন। সপ্তাহে দুই দিন প্যাক পায়ের ত্বকের কোমলতা ধরে রাখতে সপ্তাহে দুই দিন রাতে শোয়ার আগে প্যাক লাগাতে পারেন। ১ চা চামচ মধু, ১ চা চামচ লেবুর রস, ১ চা চামচ মুগডাল বাটা, ২ চা চামচ গ্লিসারিন, ২ টেবিল চামচ পাকা কলা পেস্ট ভালো করে মিশিয়ে নিন। এই প্যাক হাঁটু থেকে পায়ের পাতা পর্যন্ত লাগিয়ে ১৫ মিনিট রেখে অল্প ম্যাসাজ করে কুসুম গরম পানিতে ধুয়ে ফেলুন। পা ভালো করে মুছে লোশন লাগান। ছুটির দিনে সহনীয় গরম পানিতে অর্ধেক লেবুর রস, এক চামচ শ্যাম্পু ও এক টেবিল চামচ লবণ মিশিয়ে পা ডুবিয়ে রাখুন। ১০ মিনিট পর পামস্টোন ঘষে ঘষে পায়ের মরাকোষ দূর করুন। স্বাভাবিক পানিতে পা ধুয়ে তারপর স্ক্রাবার দিয়ে ম্যাসাজ করুন। ঘরোয়া স্ক্রাবার চাইলে দুই টেবিল চামচ চালের গুঁড়ার সঙ্গে মেশাতে হবে সমপরিমাণ টক দই ও এক টেবিল চামচ কোকো পাউডার। পুরো পায়ে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করে হালকাভাবে ম্যাসাজ করে ধুয়ে নিন। পা শুকানোর আগেই লোশন লাগান। আশা করি বুঝতে পেরেছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ত্বক ফর্সা করতে লাগান মধু ও শসা মধু ও শসার রস একসাথে মিশিয়ে তা ত্বকে ব্যবহার করুন।আপনার পা শুধু উজ্জ্বলই হবে না,বরং হাত পায়ের খসখসে ভাব দূর করে তাকে করে তুলবে কোমল ও মসৃণ। উপকরণ  ৩ চামচ মধু,৫ চামচ শসার রস। পদ্ধতি শসা থেকে আগে রস বের করে নিন।তারপর তার সাথে মধু মিশিয়ে নিন।এবার এই মিশ্রণ হাতে আর পায়ে মাখিয়ে হাল্কা হাতে ম্যাসাজ করে নিন।তারপর ধুয়ে নিন।এটা সপ্তাহে দু’দিন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ