আমার স্ত্রী প্রতি মাসে ৮ তারিখে মাসিক হয়। আমি যদি ৭ দিন আগে অর্থ্যা ১-৭ তারিখ ভিতরে মিলন করি এবং মাসিক শেষ পর( মাসিক শেষ হতে তিনদিন মত লাগে ওর) ৭ দিন ভিতরে মিলন করি তাহলে কি প্রেগনেন্ট হবেনা? চিন্তিত আছি। এক কথায় উত্তর দিলে সব থেকে ভালো হয়। ধন্যবাদ। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call
  • সংকিপ্ত করে বলছি না বুঝলে মন্তব্য করবেন।
যাদের মাসিক চক্র ২৮-৩০ দিনে হয় ।মানে  ২৮-৩০ দিন পর পর মাসিক হয় তাদের ক্ষেত্রে  মাসিক হওয়ার ১০ তম দিন থেকে ২০ তম দিন গুলো বাদ দিয়ে বাকি দিন গুলো আপনি আবার অবাঁধ সঙ্গম করতে পারবেন। তাতে সন্তান গর্ভধারণের সম্ভাবনা নাই।

সোহজ করে বলছি মাসিক শুরুর দিন থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরের ৭ম দিন  পর্যন্ত অবাঁধ সঙ্গম করতে করা যায়।

আর যেহেতু তার মাসিক ৮ তারিখে হয় তাহলে ২-৮ তারিখ পর্যন্ত আর যেহেতু তার মাসিক তিন দিন স্থায়ী থাকে তাহলে মাসিক শেষ হওয়ার পর থেকে প্রটেকশন নিয়ে সেক্স করবেন । কারণ যাদের সুস্থ্য শরীর তাদের মাসিক ২-৩ দিন পর্যন্ত হয়ে থাকে আবার কারো কারো ২-৭ দিন পর্যন্ত হয়ে থাকে তাই বলা যায় যে  মাসিক শেষ হওয়ার পর থেকে প্রটেকশন নেওয়াই ভালো এতে নিশ্চিত থাকা যায়।
বি:দ্র: যাদের নিয়মিত মাসিক হয় তাদের ক্ষেত্রে  এই নিয়ম প্রযোজ্য । ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

সংক্ষেপে বলতে গেলে আপনি ২ তারিখ থেকে ১২/১৩ তারিখ পর্যন্ত অবাদে সেক্স করতে পারেন এতে প্রবলেম হবে না।যদিও মাসিক শুরুর আগের ৭ দিন ও শুরু হতে পরের ৭ দিন নিরাপদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ