আমার বাবা ও চাচা তারা ৩ভাই।আমার বড় চাচা ও ছোট চাচ ইংল্যান্ডে বসবাস করেন।আর আমার বাবা মেজু & আমরা বাংলাদেশে বসবাস করি।আমার বাবা বেকার হওয়ায় আমার চাচারই আমাদের পড়ালেখাসহ যাবতীয় খরচ বহন করেন।যে কারনে তাদের কথামত আমাদের চলতে হয়।একটু এদিকসেদিক হলেই তারা বকাবকি শুরু দেয় আমাদের সাথে । আমার বাবার নিজস্ব কোনো সম্পদ না থাকার ফলে আমরা নিজের খরচ নিজেরা বহন করতে পারছি। কিন্তুু এরকম পরাধীন ভাবে আর থাকতে চাইনা।এমতাবস্থায় আমার কি করা উচিত? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ইসলামে যেহেতু সুদ নিষিদ্ধ তাই বিনা সুদে ঋণ নিয়ে একটা কৃষি কাজ করতে বলতে পারেন আপনার বাবাকে।( " হযরত মুহাম্মদ (সঃ) বলেন- জমির লুক্কায়িত ভান্ডারে খাদ্য অনুসন্ধান কর") একদিকে সোওয়াব হবে অন্যদিকে আপনার পরিবারের যাবতীয় খরচ বহন করতে পারবেন আপনার বাবা। কৃষি কাজ বলতে শুধু জমিতে কাজ করা বোঝায় না। ঋণ নিয়ে ছোট খাটো খামার,পুকুরে মাছ চাষ, ইত্যাদি করতে পারেন আপনার বাবা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এখন আপনারা নিজে বড় হয়েছেন। নিজের ভালো মন্দটা বুজেন সব মিলিয়ে নিজের বাবার সাথে পরামর্শ করে কিছু একটা করার চেষ্টা করুন। আর এসব করার জন্য এখন অনেক সুযোগ পাচ্ছে মানুষ।   সেইরকম অনেক ব্যাংক থেকে লোন দেয় সেই লোন নিয়ে শুরু করবেন। আস্তে আস্তে নিজেদের পরিবর্তন নিজেরায় বুঝতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ