আমার বয়স 18, আমার  গত কয়েকসপ্তাহ ধরে অন্ডকোষের চামড়ায় খুব চুলকায় বিশেষ করে রাত্রিবেলা খুব বেশি চুলকায় প্রথমে অন্ডকোষের উপরের দিকে দুই জায়গায় একটু গোল করে ফুলে অংশটি কালো হয়েছিল এবং খুব চুলকাতো কিন্তু এখন আর সেখানে চুলকায় না এখন অন্ডকোষের নীচের দিকের,মাঝখানের চামড়ায় অনেক ছোটো ছোটো ফুলেছে এবং চামড়া শুষ্ক হলে যেমন সাদা দেখায় সেরকম দেখাচ্ছে এবং খুব চুলকায় বিশেষ করে চামড়ার নীচের দিকে বেশী চুলকায় এবং রাত্রে ঘুমাতে যাওয়ার সময় এর মাত্রাতিরিক্ত চুলকায় ঐ চামড়ার নীচের অংশে এবং চুলকানো কারণে খুব জ্বালা করতে এমনকি ঐ জ্বালার জন্য ঠিকভাবে ঘুমাতে পারছিনা তার এবং এই জ্বালা এতটাই হচ্ছে যে ঘুম ভেঙে গেল তাই থাকতে না পেরে এই প্রশ্নটি করলাম |

**ভাই কাছে টাকাকড়ি তেমন নেই তাই প্লিজ ঘরোয়া প্রতিকার জানাবেন এবং যদি এর সাথে একান্তই ঔষধের প্রয়োজন হয় তাহলে তা উল্লেখ করবেন এবং সঠিক তথ্য দিয়ে সাহায্য করবেন কারণ এটা যৌনাঙ্গের ব্যাপার আর কিছু উল্টোপাল্টা  দুঃখের, লজ্জা এবং ব্যয়ের অন্ত থাকবে না,ধন্যবাদ |**


শেয়ার করুন বন্ধুর সাথে
Porimolray

Call

এটা ফাঙ্গাস জাতীয় অথাৎ চর্ম রোগ । আপনি উক্ত স্থাথে সাবান লাগাবেন না। এতে বেশি হতে পারে। আপনি অন্ডকোষে নিমপাতা বেটে লাগাতে পারেন এতে চুলকানি কমবে। তবে এর চেয়ে বরং একটা ক্রিম নিতে পারেন "ফানজিডাল এইচ সি" দাম ৪০টাকা নিবে।এটা ভালো হবে। আর যদি কম দামে কিনতে চান তবে গ্যাকোজিমা মলম নিতে পারেন। দাম ২৫টাকা নিবে। (সম্ভবত) *আর সর্বদা পরিষ্কার থাকুন ও ভিটামিন সি জাতীয় খাবার খাবেন।আশাকরি কিছুদিনের মাঝে ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি আপনার অন্ডথলি গরম পানি দিয়ে পরিস্কার করবেন, বেশি চুলকাইবেন না,  গোসল করার সময় অন্ডথলিতে সাবান লাগাবে না। অতিরিক্ত চুকানোর কারনে অন্ডথলি ফুলে যেতে পারে।


আপনি ফার্মেসী থেকে ৪০ টাকা দামের একটা ফাংগিসন ব্যবহার করবেন দিনে দুইবার গোসল করার পর ও ঘুমানোর আগে । এবং সাথে নারকৈল তৈল(প্যারাসুট)  যেকোন সময়  ২-৩ বার ব্যবহার করবেন তবে রাতে নারকৈল তৈল লাগিয়ে কিছুক্ষন পর ফাংগিসন ক্রিম লাগাবে।  ২-৩ দিনেই ভালো ফলাফল পাবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ