আমি এইবার সাইন্স থেকে এইচ এস সি পাশ করলাম। অনার্স এ হয়নাই, পাব্লিক ভার্সিটিতে পরিক্ষা দিয়েছি তবে মনে হয় টিকতে পারবনা। আমার স্বপ্ন অনেক ছিল যে বড় কিছু হব। কিন্তু এখন ডিগ্রি করে লাভ কি.. না প্রাইভেট এ cse করব? খুব টেনশনে আছি। না সরকারি পলিটেকনিকেলে ভর্তি হব? কোনটা সবচেয়ে ভাল হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে

এইবার পাবলিক ভার্সিটিতে চান্স হয়নি তো কি হয়েছে? আপনি যেহেতু এই বছর এইচএসসি পাশ করেছেন তাই সামনের বছর যেসব ভার্সিটিতে সেকেন্ড টাইম চালু আছে সেসব ভার্সিটিতে আবার ভর্তি পরীক্ষা দিন। এই বছর ডিগ্রিতে ভর্তি হয়ে যান। এরপর সেকেন্ড টাইম ভার্সিটি পরীক্ষার জন্য ভালভাবে প্রস্তুতি নিন। অাপনার পরিবারের অার্থিক অবস্থা ভালো হলে প্রাইভেটে অনার্স করুন। অার্থিক অবস্থা ভালো না প্রাইভেটে অনার্স করার কোন দরকার নেই। আমার মনে হয় টেকনিক্যালে ভর্তি না হওয়াটাই ভাল হবে। ভর্তি যদি হতে হয় তাহলে ডিগ্রিতে ভর্তি হোন। ডিগ্রির পর মাস্টার্স করলে বিসিএসসহ অনেক ভালো চাকুরি করার সুযোগ পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পাবলিক ভার্সিটিতে চান্স পেলেই যে কেউ জীবনে উন্নতি করতে পারবে,তার নিশ্চয়তা কেউ দিতে পারে না।জীবনে অনেক পরীক্ষা থাকবেই।তাই একটিতে বিফল হলেই থেমে থাকলে চলবে না।আসল পরীক্ষা হলো চাকরির জন্য যে পরীক্ষা দিবেন সেটি।যাই হোক,আপনি একটি প্রাইভেট ভার্সিটিতে ভর্তি হন।ব্র্যাক বিশ্ববিদ্যালয় এর জন্য ভালো হবে।এটি র্যাংকিং এ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপরে।আর যদি না পারেন,তবে সরকারি পলিটেকনিকেলে ভর্তির চেষ্টা করুন।যেটিতেই পড়ুন না কেন,একনিষ্ঠ ভাবে পড়াশোনা করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ