প্রথমত তওবা করতে হবে।নিয়মিত নামাজ আদায় করতে হবে।কেননা নামাজ মনুষকে খারাপ কাজ থেকে বিরত রাখে।আল্লাহর কাছে দোয়া করতে হবে যাতে এসব থেকে দূরে থাকা যায়।কোন খারাপ চিন্তা মাথায় আনাযাবে না।মোবাইল হাতে কম নিন।কোন কাজে নিজেকে মগ্ন রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

একবারে কমানো যাবে না । ধীরে ধীরে কমাতে হবে । আড়াল করে মোবাইল,ল্যাপটপ,কম্পিউটার ইত্যাদি চালানো থেকে বিরত থাকতে হবে । এইসব সাইট থেকে দূরে থাকতে হবে । রাত জাগা যাবে না । কেননা, বেশীরভাগ ক্ষেত্রে রাতেই দেখা হয় । বিশেষ করে ধর্ম মেনে চলবেন । সৃষ্টিকর্তাকে ভয় পাবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যৌন উত্তেজনা প্রশমনে হস্ত দ্বারা বা কৃত্রিম উপায়ে যে বীর্যপাত ঘটানো হয় তাকে হস্তমৈথুন বলে। 
এই কু অভ‍্যাসের কারণে যেমন অধ‍্যাতিক ক্ষতি কবিরা গুনাহ হয়, ঠিক এর রয়েছে ফ‍্যাজিক‍্যাল বা শারীরিক মারাত্মক ক্ষতি। পুরুষাঙ্গ বিকৃতি, ধ্বজভংগ, শরীর ভঙ্গুর ও স্বাস্থ্য ঝুঁকির সমূহ সম্ভাবনা রয়েছে।
যৌবনের তারন‍্য,কাম উত্তেজনা ও উন্মাদনা একটি অনিবার্য সত‍্য। এই সত্যকে অস্বীকার করা যায় না। যৌবনের তারন‍্যে মানুষ অনাকাঙ্ক্ষিত অনেক কিছু করে ফেলে।
বয়ো সন্ধিক্ষণে যৌবনের উত্তেজনা অস্বাভাবিক হারে বাড়তে থাকে। নারী পুরুষ উভয় বিপরীত লিঙ্গের প্রতি তাদের আকর্ষণ তীব্র থেকে তীব্রতর হতে থাকে।
নারী পুরুষের এই যৌন চাহিদা মৌলিক ও প্রাকৃতিক। আল্লাহ পাক বেশ কিছু উদ্দেশ্যকে সামনে রেখে নারী পুরুষের মাঝে কাম ভাব, উন্মাদনা ও বীর্য রস আমানত হিসেবে রেখে দিয়েছেন।
আল্লাহর দেয়া এ আমানতকে অনৈতিক পথ তথা হস্তমৈথুন,পুংমৈতুন বা সমকামীতা ও নারী পুরুষের অবাধ চলাফেরার মাধ্যমে ব‍্যবহার করতে পারে না। করলে জাতি হিসেবে আমরা নৈতিক ও স্বাস্থ্যগত ভাবে দূর্বল হয়ে পড়বো।
হাদীসে এসেছে, যারা যৌবনকে আল্লাহর দেয়া নিয়ন্ত্রিত পন্থায় ব‍্যবহার করবে, তাদের স্বাস্থ্য সুরক্ষা সহ দীর্ঘ হায়াতের সম্ভাবনা রয়েছে, উপর্যুপুরি তাদের জন্য রয়েছে হাশরে আরশের নিচে ছায়া দানের বিশেষ মর্যাদা।
বন্ধুরা, আমাদের দেশে পারিবারিক ও প্রাতিষ্ঠানিক ভাবে যৌন শিক্ষার পর্যাপ্ত ব্যবস্থা নেই। যৌন শিক্ষার পর্যাপ্ত ব্যবস্থাপনার অভাবে আমাদের যুবসমাজ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন।
এক জন অভিভাবকের উচিত উঠতি বয়সের ছেলে মেয়েদের প্রতি বিশেষ নজরদারি করা। 
দুইটি সাবালাক ছেলেকে এক বিছানায় শুতে দিতে যাবেন না। দুইটি সাবালিকা মেয়েকে এক বিছানায় শুতে দেয়া যায় না।
বন্ধুরা, এখন আলোচনা করব, হস্তমৈথুন নিয়ন্ত্রণ করার উপায় কি? 
√এক. বিয়ে করার সময় সুযোগ থাকলে, বিয়ে করে ফেলা।
√দুই. বিয়ে করার সুযোগ না থাকলে, মাঝে মাঝে রোযা রাখার অভ‍্যাস গড়ে তোলা কারণ রোযা যৌন উত্তেজনাকে দমিয়ে রাখে।
√তিন. চর্বি জাতীয় বা উত্তেজনাকর খাবার অল্প পরিমাণে খাওয়া। 
√চার. পর্ণোগ্রাফি বা অশ্লীল ছবি ভিডিও দেখা থেকে সম্পূর্ণ পরহেয করে চলা। যৌন সুড়সুড়ি মূলক নভেল নাটক থেকে বেঁচে থাকা।
√পাঁচ. যৌন সুড়সুড়ি মূলক চিন্তা ভাবনা ছেড়ে দেয়া।
√ছয়. প্রত‍্যেহ হালকা ব্যায়াম করা। 
√সাত. এই বদ অভ্যাসটি দূরীকরণে হোমিও মেডিসিন ব‍্যবহার করা যেতে পারে। হস্ত মৈথুন দূরীকরণে হোমিও মেডিসিন ভালো কাজ করে বলে শুনা যায়।
√আট. পাঁচ বেলা নামাজ পার্টিকুলার আদায় করা,বদ অভ্যাস দূরীকরণে নামাজে রয়েছে যাদুকরী ভূমিকা।
√নয়. সত পরহেযগার নামাজী মানুষের সাথে চলাফেরা করা। 
√দশ. সময়ে সময়ে কোন অভিজ্ঞ মানুষের পরামর্শ গ্রহণ করা। 
উপরোক্ত দশটি পরামর্শ মেনে চললে আশা করা যায় হস্তমৈথুন নামক বদ অভ্যাস আস্তে আস্তে দূরীভূত হবে ইনশাআল্লাহ। আল্লাহ মানার তৌফিক দান করুন আমীন। 
(মাওলানা মাসউদুর রহমান)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি তাকে নিয়মিত এবং যথাসময়ে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে বলুন। কেনোনা, আল্লাহ বলেছেন, নিশ্চয় সালাত বা নামায অশ্লীলকাজ এবং মন্দকাজ থেকে বিরত রাখে।**আল কুরআন** এবং তাকে পবিত্র অবস্থায় থাকতে বলুন।কেনোনা, **পবিত্রতা ঈমানের অংশ**আল হাদিস** আর তিনি যদি পাঁচ ওয়াক্ত নামায পড়ে এবং পবিত্র থাকে তাহলে খারাপ ফ্লিম দেখতে পারবেনা।কেনোনা, খারাপ ফ্লিম দেখলে শরির নাপাক হয়ে যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ