শেয়ার করুন বন্ধুর সাথে
Call
দু'জন প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়ে বিয়ে ছাড়া একসাথে থাকতে পারবেনা।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

না বিয়ে ছাড়া ইসলামিক বিধান অনুযায়ী প্রাপ্ত বয়স্ক ছেলে মেয়ে একসাথে থাকা জায়েজ নেই।তাই ইসলামিক নিয়ম কানুন মেনে চলুন দুনিয়া ও আখিরাতে নিশ্চই আল্লাহ আপনাকে নাজাত দান করবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

দু’জন ছেলে-মেয়ে একসাথে থাকতে পারার বিষয়টা শুধু বিয়ের মাধ্যমেই সম্ভব ছিল এতদিন। এই ব্যাপারে আইনগত কোন যুক্তিও ছিলো না! তবে বাংলাদেশ ছাড়া উন্নত দেশ সমূহে অনেক আগে থেকেই বিয়ে ছাড়াও ছেলে-মেয়েদের এক সাথে বসবাসের সুযোগ ছিলো। যেটাকে আখ্যায়িত করা হয়েছে লিভ টুগেদার হিসেবে।

বাংলাদেশে এরকম সুযোগ না থাকলেও অনেকে লুকিয়ে লিভ টুগেদার করতো। অনেকে স্বামী-স্ত্রী মিথ্যা পরিচয় দিয়ে লিভ টুগেদার করত। এই বিষয়টিকে আমাদের দেশে ভালো চোখে দেখা হতো না। খুব ঘৃণার চোখে দেখা হত।

বাইরের দেশে এটি অতি সাধারণ ঘটনা। এবার থেকে বিয়ে না করেও একসাথে থাকা, অর্থাৎ লিভ ইন করাকে সুপ্রিম কোর্ট মান্যতা দিয়ে দিয়েছে। হ্যাঁ, ঠিকই পড়ছেন, সুপ্রিম কোর্ট এ ঘটনাকে মান্যতা দিয়ে দিয়েছে।

গেলবছর এই বিষয়ে একটি মামলা হয়েছিলো যার রায় দেয়ার সময় প্রধান বিচারপতি বলেন, দু’জন ছেলেমেয়ের মধ্যে মনের মিল থাকলেই একসাথে থাকতে পারবে।

এজন্য তাদের বিয়ের মতো সামাজিক প্রথার সম্মুখীন হতে হবে না। কোর্ট থেকে আরো বলা হয়েছে, দুজন প্রাপ্তবয়স্ক ছেলে-মেয়ে যদি তাদের নিজেদের ইচ্ছায় একে অপরের সাথে থাকতে, সহবাস করতে ইচ্ছুক থাকে তাহলে সমাজের সেটিকে বাধা দেওয়ার কোন অধিকার নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ