শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অাপনার রাজনীতি করা ঠিক হবে। 

কেননা,  

প্রশ্ন: এই স্বাধীন বাংলােদেশের পেছনে অাছে শেখ মুজিবের প্রেরণা, ভালোবাসা। অগণিত বাঙালির পথপ্রদর্শক হয়ে বাঙালিকে জাগ্রত করেছিলেন তিনি। স্বাধীনতার অাকাঙ্ক্ষা প্রবল হয় বাঙালির। মুক্ত হয় বাংলাদেশ। তাই তিনি হয়ে যান অমর ও অক্ষয়। 

(ক) রোকনুজ্জামান খান কত সালে জন্মগ্রহণ করেন? 
(খ) বাঙালির ঘর ভরে ওঠে কেন? 
(গ) উদ্দীপকের সাথে 'মুজিব' কবিতার ভাবগত সাদৃশ্য তুলে ধর। 
(ঘ) উদ্দীপকটি 'মুজিব' কবিতার সামগ্রিক ভাবের ধারক- বিশ্লেষণ কর। Voice 010.m4a (1,0 MB)
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই আপনার ইচ্ছে শক্তির উপর সব.... আপনি যদি আপনার দুরবলতাকে শক্তিকে পরিনত করার ইচ্ছে থাকে তাহলে আপনি করতে পারেন....আর যদি বেশি দুরবল হয়ে থাকেন তাহলে বাদ দেন কারন....চাকরি করে BBA করলে সব কভার করতে পারবেন নাহ....আম্র কথায় কিছু মনে করিয়েন নাহ....আপনার জীবন আপনার ইচ্ছে উপর সব ডিপেন্ড করবে আপনি কোনটা পারবেন কোনটা পারবেন নাহ.....

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
সময়

Call

বি বি এ করে যদি আপনার চাকরির ক্ষেত্রে কোন সুবিধা হয় তবে অবশ্যই আপনি তা করতে পারেন। কিন্তু যদি তা অলাভজনক হয় বা আপনার পেশার ক্ষেত্রে কোন কাজে না আসে তাহলে শুধু শুধু করে লাভ নেই। তবে আপনি অবশ্যই ইংরেজিতে দক্ষতা বাড়াতে পারেন। নিয়মিত ইংরেজি পত্রিকা পড়ুন, অজানা শব্দ গুলো আলাদা করে লিখে তার বাংলা অর্থ জেনে নিন সাথে জানুন একটা ইংরেজি প্রতিশব্দও। এভাবেই আপনি আপনার শব্দভান্ডার বাড়াতে পারেন। বলার দক্ষতা উন্নত করতে আপনাকে এমন কিছু মানুষের সাথে কথা বলা শুরু করতে হবে যাদের সাথে আপনি কখনোই বাংলা বলবেন না,  যত সময় লাগুক ইংরেজি শব্দের মাধ্যমেই আপনি কথা বলবেন। প্রয়োজনে বিস্ময় পরিবার আপনার পাশে থাকবে সব সময়। আপনার সুন্দর জীবন কামনা করছি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ