আমার হঠাৎ করে অন্ড কোষের ব্যাথা শুরু হয় ! এতে আমি ব্যথার ওষুধ খাই শেরে যায় ! আবার কিছুদিন পর ব্যথা শুরু হয় ! এখন কি এটার কোন সমস্য হবে খুব চিন্তায় আছি ভাই কি করবো এখন ?
শেয়ার করুন বন্ধুর সাথে
hryeasin

Call

আপনি মূত্রনালি বা মূত্ররোগ বিশেষজ্ঞ ডাক্তার দেখান তাড়াতাড়ি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি নিচের অণ্ডকোষের ব্যথার কয়েকটি ঘরোয়া উপায় আছে সেগুলো মেনে চলুন  পৃথিবীর সবচেয়ে শক্তিশালী পুরুষটিও অণ্ডকোষের ব্যথায় কাবু হয়ে পড়নে। সংক্রমণ থেকেই অণ্ডকোষে প্রদাহ ও ব্যথা হয়। নানা কারণে এই সংক্রমণ হতে পারে। এই সংক্রমণ হতে পারে এসটিআই বা যৌনতাবাহিত ভাইরাস সংক্রমণের ফলে। অথবা ইউটিআই বা মূত্রাশয়ের সংক্রমণের ফলে। সংক্রমণের ফলে অণ্ডকোষ ফুলে গিয়ে ব্যথা করে। এই ব্যথা থেকে মুক্তির জন্য পুরুষরা সাধারণত অ্যান্টিবায়োটিক সেবন করেন। তবে এর কিছু ঘারোয়া উপায় রয়েছে যেগুলো বেশ কার্যকর। এই দাওয়াইগুলো সেবনের পরও যদি দুই দিনের মধ্যে ব্যথা না কমে তাহালে ডাক্তারের সঙ্গে যোগোযোগ করতে হবে। তাহলে দেখেন নেওয়া যাক উপায় গুলো কী কী। ১. ক্র্যানবেরি জুস অণ্ডকোষে ইনফেকশনের কারণ যদি হয় ইউটিআই তাহলে ক্র্যানবেরি জুস খেতে হবে। প্রতিদিন ১ গ্লাস করে চারদিন খেলেই ব্যথা কমে আসবে। ২. হলুদ বড় এক গ্লাস ঘোলের সঙ্গে এক চা চামচ হলুদ গুড়ো মিশিয়ে পান করুন। প্রতিদিন তিনবার এই পানীয়টি খেলে অণ্ডকোষের ব্যথা কমে আসবে। ৩. পান পাতা ও মধু পান পাতায় মধু মাখিয়ে নিন। এরপর অণ্ডকোষের যেখানে ব্যথা হচ্ছে সেখানে পান পাতাটি লাগিয়ে রাখুন। যেন ত্বকে মধু লাগে। এভাবে লাগিয়ে রেখে ৩-৪ ঘন্টা রেখে দিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন প্রদাহ ব্যথা এবং সংক্রমণ কমে এসেছে। ৪. অলিভ অয়েল ৯ ফোটা অলিভ অয়েল, ১ ফোটা নাইজেলা তেল এবং ৭ ফোটা মাছের তেল নিন। এরপর সেগুলো একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি থেকে কয়েকফোটা নিয়ে প্রতিরাতে অণ্ডকোষে লাগান। এভাবে তেলের মিশ্রণটি ৪-৭ দিন ব্যবহার করুন। দেখবেন সংক্রমণ দূর হয়ে যাবে। ৫. রসুন আধা চা চামচ রসুনের জুস নিয়ে এর সঙ্গে এক টেবিল চামচ তিলের বীজের তেল মেশান। কয়েকটি নিম পাতা পিষে পেস্ট তৈরি করুন। এরপর সামান্য পরিমাণে পেট্রোলিয়াম জেলি নিন। সবগুলো উপাদান একসঙ্গে মিশিয়ে অণ্ডকোষের যে অংশটুকুতে ব্যথা হচ্ছে সেখানে হালকা ঘষে লাগান। প্রতিদিন ঘুমের আগে এভাবে ২-৩ দিন পেস্টটি ব্যবহার করুন। ৬. কর্পূর ডিমের সাদা অংশ, মধু, কর্পূর এবং গ্লিসারিন সমপরিমাণে নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর সেই মিশ্রণটি অণ্ডকোষে লেপে দিন। ৭. কলার ফুল একটি কলার ফুল নিয়ে তা এক বা দুদিনে রোদে শুকিয়ে নিন। শুকানোর পর তা গুড়ো করে পাউডার বানান। এক লিটারের একটু বেশি ছোট একটি পাত্রে পানি ভরে ওই পাউডার থেকে ১ টেবিল চামচ নিয়ে তাতে মেশান। একদিন ভিজিয়ে রাখার পর পরের দিন সকালে খালি পেটে পানিটুকু পান করুন। সেদিন আর কিছু খাবেন না। পরের দিন দুধ পান করুন। এবং উপোস করুন। এভাবে করলে অণ্ডকোষের সংক্রমণ সেরে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

হ্যা সমস্যা হতে পারে কেননা- আপনি একটা কথা মনে রাখবেন শরীরে কোন কারন ছাড়া কখনও ব্যথা হবে না।হয়তো এটা কোন আঘাত থেকে হচ্ছে/চাপ/শুক্রাশয়ে শুক্রাণু বেশি হয়ে যাওয়ার কারনে ব্যথা হতে পারে/অন্য রোগের কারনেও এহেন হতে পারে। *যেহেতু এটা গুরুত্বপূর্ন জায়গা তাই দ্রুত যৌন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেন। হয়তো এ সমস্যাটা বৃদ্ধি পেতে পেতে সিমেন তৈরীতে ব্যঘাত/অন্য রোগের কারন হতে পারে। তাই এখন সুচিকিৎসা নেওয়াই শ্রেয় হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ