অামি বর্তমানে এসএসসি পরিক্ষার্থী।অামি অফসনাল সাবজেক্ট এগরিকালচার নিয়েছি!! অামি ভবিষ্যতে কম্পিউটার ইন্জিনিয়ার হতে চাই। অামি কি হতে পারবো?? অাব্বু মারা গেছে অার্থিক অবস্থা তেমন ভালো না।। এখন যদি অামি কম্পিউটার ইন্জিনিয়ার না হতে পারি তবে অামার কি হওয়া উচিত??
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হতে পারবেন যদি সরকারিতে পরতে পারেন.....তা না হলে বেসরকারিতে অনেক taka lagbe

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যাঁ আপনি হতে পারবেন।তবে আপনাকে কম্পিউটার কে একটু গুরুত্ত বেশি দিতে হবে।আরো ভালো হয় যদি আপনি HSC তে অফসোনাল জীববিজ্ঞান অথবা উচ্চতর গণিত করেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

আপনি হতে পারবেন কিনা তা একান্তই আপনার উপর। একটা উদাহরন দেই, মনে করুন একটি ছেলে বলছে ভাই আমি খুব গরিব কিন্তু আমি পড়াশুনা শিখতে চাই, আমি কি পারবো? সেখানে আপনি কি বলবেন? সবার আগে কথা হল সে নিয়মিত স্কলে যেতে পারবে কিনা। ধরুন একদিন সকালে রান্না হয়নি, সে বলল না খেয়ে স্কুলে যেতে পারবোনা, তখন আপনি কি বুঝবেন? তার কিন্তু আগ্রহ কম, প্রবল আগ্রহ থাকলে সে বলত রান্না হয়নি তাতে কি স্কুল থেকে এসে দুপুরে তো খেতে পারব। তাছড়া বাড়ি থাকলে তো আর রান্না হবেনা। তারপর বছরের শুরুতে বই কিনতে পারবেনা, দু মাস পর একটা প্যান্ট বা শার্ট কিনতে পারবেনা, যদি বলে এগুলো না হলে স্কুলে যাবেনা তাহলেই হয়েছে। ঠিক এমনই আপনি কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে পারবেন কিনা তা আপনার উপর নির্ভর করে। আপনার এসএসসিতে সাবজেক্ট নাই এটা কোন ব্যাপারই না। এইচএসসি তে নিবেন কিন্তু বড় ব্যাপার হচ্ছে আপনাকে প্রোগ্রাম শিখতে হবে। আর কোড লেখা খুবই বিরুক্তিকর লাগে। আপনাকে ভাবতে সবাই যখন আনন্দ করে বেড়াবে তখন হয়ত আপনাকে বসে কোড লিখতে হবে। ব্যাপক ধৈর্য ধরতে হবে। বন্ধুদের থেকে আপনার জীবন আলাদা হয়ে যেতে পারে। সাথে সেমিকন্ডাকটারও শিখতে হবে। ম্যাথের মূল বুঝতে হবে।  যদি আপনি মনে করেন জীবনের আনন্দ চলে গেলেও আপনি এসব পারবেন, আপনার আনন্দ এসব করে হয়, তাহলেই আপনি পারবেন। আর এ ক্ষেত্রে আরেকটি জিনিস দরকার তা হচ্ছে লজিকাল মাইন্ড।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
MD AL MAMUN

Call

     মোঃ আল মামুন 

কম্পিউটার ইঞ্জিনিয়ার 



আল্লাহর কাছে দোয়া করি আপনার ইচ্ছে পূরণ হোক l


প্রিয় ভাইয়া আপনি নিশ্চয় একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে পারবেন l

বর্তমানে সরকার কারিগরি শিক্ষায় অনেক গুরুত্ব দিচ্ছেন l
বাংলাদেশের সকল পলিটেকনিক কলেজ গুলোতে আসন/সিট সংখ্যা দ্বিগুণ করেছে l

তবে পলিটেকনিক কলেজ গুলোতে চান্স পেতে মেরিট এ টিকতে হয় l
সুতরাং আপনাকে অনেক ভালো করে পড়াশুনা করতে হবে l

আমি একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার হিসেবে বলবো 
ইনশাল্লাহ আপনার ইচ্ছে পূরণ হবে l
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ