বীর্যপাত হওয়ার পর পবিত্র না হওয়া পর্যন্ত কবরের পাশে দাড়িয়ে থাকা বা কবরস্থানের পাশে দিয়ে হেটে গেলে নিজের কোনো গুনাহ হবে কি এবং এতে করে কবরবাসীরা কোনো সমস্যায় পড়বে কিনা?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র তাই তিনি পবিত্রতাকে পছন্দ করেন পক্ষান্তরে কবরস্থান ও একটা পবিত্রস্থান । নিয়ম হল একজন মুসলিম যখন অপবিত্র হয় তখন যতদ্রুত সম্ভব  গোছলের মাধ্যমে পবিত্রতা হাসিল করা । যদি একান্তই যদি গোছল সম্ভব না হয় ন্যূনতম কিছুসময়ের জন্য অজু করে নেয়া । যাহোক আপনি যদি জেনে বুঝে অপবিত্র অসস্থায় কবরস্থানে যেয়ে খাকেন তার জন্য আল্লাহর কাছে ক্ষমা চেয়ে নিবেন অন্যেথায় গোনাহগার হতে হবে । দ্বিতীয় কথা হল আপনি পবিত্র হোন বা অপবিত্র হোন তাতে কবরবাসী কোন সমস্যা হবার কথা নয় ।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Habib96

Call

না, নাপাক অবস্থায় কবরের পাশ দিয়ে অতিক্রম করলে বা দাড়িয়ে থাকলে কোন গুনাহ হবে না৷ এবং কবরবাসীর ও কোন সমস্যা হবে না৷ এমতাবস্থায় কবর যেয়ারতও করা যায়, তবে এক্ষেত্রে কোরআনের কোন আয়াত পাঠ করা যাবেনা দোয়া-দরুদ পড়তে পারবে৷ (রদ্দুল মুহতার ১/২৯৩; ফাতাওয়া সিরাজিয়া ৮; ফাতাওয়া হিন্দিয়া ১/৩৮; ফাতাওয়া তাতারখানিয়া ১/৪৮১; হাশিয়াতুত তহতাবী আলাদ্দুর ১/১৫১)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ