আমি গরিব ঘড়ের একজন সন্তান। আমি এখন নবম শ্রেণিতে পড়ি কমার্স এর ছাত্র। আল্লাহ্‌ রহমতে এসএসসি পরিক্ষা পাস করলে ডিপ্লোমা নিয়ে পড়ার ইচ্ছা আছে।কিন্তু গরিব ঘড়ের সন্তান বলে পড়ালেখা হতে ও পারে আবার না ও হতে পারে। আল্লাহ্ রহমতে পড়া লেখা যদি হয় তাহলে আমি ডিপ্লোমা করলে কোন বিষয় নিয়ে পড়লে ভালো ক্যারিয়ার করতে পারব। আর পড়া লেখা না করলে ও এসএসসির পর আমার কি করা উচিত। যাতে ভালো ক্যারিয়ার করতে পারি। মানুষের সম্মান পাই। এমন কোন কাজ করতে পারি। প্লিজ কেউ যুক্তিসহ উত্তর দিন। আর আমার ছোট বেলা থেকে কিছু কাজ করার প্রবল ইচ্ছা। ১/অটোমোবাইল ২/মটোরসাইকেল সারভিসিং ৩/এসি সারভিসিং৪/গার্মেন্টস এর মেশিন সারভিসিং ইত্যাদি এগুলোর ভিতরে কি আমি ক্যারিয়ার করতে পারব।আর না করতে পারলে আপনাদের পছন্দ মত কোন চাকরি বা হাতের কাজ এর কথা বলুন আমি যাতে ভালো ক্যারিয়ার করতে পাড়ি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Loisam

Call

প্রথমত আপনি সৎ হবেন। আপনার আর্থিক অবস্থা যাই হোক না কেন অবস্থার চাহিদা অনুযায়ী আপনি সময়ের পরীপেক্ষিতে নিজেকে তৈরি করে নেবেন এখন যেটা আপনার বা আমার কাছে সঠিক মনে হবে হয়তো সময় সেটাকে বদলে দিয়ে ভাল কিছু উপহার দিতে পারে। তাই সামর্থ্যের মধ্যে লেগে থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথমত , আপনার যেহেতু পারিবারিক অসচ্ছলতা রয়েছে সেহেতু আপনার ডিপ্লোমা করতে হলে সরকারি কলেজে করতে হবে । আর সরকারি কলেজে ভর্তি হতে হলে এস.এস.সি. তে সব মিলিয়ে কম করে GPA 3.00 এবং বিজ্ঞান ও গনিতে কম করে GPA 2.50 থাকতে হবে । দ্বিতীয়ত , আপনি যেহেতু কমার্সের ছাত্র সেহেতু ডিপ্লোমাতে যদি আপনি কম্পিউটার নিয়ে পড়েন তো আশা করি ক্যারিয়ার গড়তে ডিপ্লোমার অন্যান্য বিষয়ের তুলনায় এটায় ভালো ফল পাবেন । তৃতীয়ত , আপনার ছোটকালের পছন্দানুযায়ী আপনি অটোমোবাইল অথবা মেকানিক্যাল নিয়ে পড়তে পারেন । সর্বশেষে এটাই বলব যে , বর্তমান যুগ আধুনিক যুগ । এখন সর্বত্রই কম্পিউটারের ব্যাবহার রয়েছে । তবে এমনও না যে অটোমোবাইল এবং মেকানিক্যালের কোনো মূল্য নাই । হা মূল্য আছে তবে কম্পিউটারের তুলনায় কম । আমি আমার মতামত দিলাম বাকি সব আপনার মর্জি ।ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ