আমি খুব অল্পতেই রেগে যাই ! আমি কারো পিছনে লাগি না কিন্তু কেউ আমার পেছনে লাগলে তার অবস্থা খারাপ করে দিই ! আমার মধ্যো ভয় বলে কোন জিনিস আসেনা ! কাউকেই ভয় পাইনা এমনকি ইউএনওর সাথেও তর্ক করতে পারি !কিন্তু আমি কোন বিশেষ ব্যাক্তি কিংবা কোন নেতা নই ! ইন্টার শেষ করা এক সাধারন এবং শারিরিকভাবে কিছুটা দুবর্ল এক বালক ! আসলে, কাউকে ভয় না পাবার কারন হলোঃ আমাদের গ্রামের যত বিচার হয় তা সব আমার দাদা কাকারাই করে আর আমি এসব দেখতে দেখতেই বড় হয়েছি তাই কাউকে ভয় করেনা ! আর আমার ছোট নানা *নানা ভাই* একজন সেনাবাহিনীর উচ্চ পদস্থ কর্মকতা *বর্তমান অবসর* সেই কারণে প্রসাসনিক কাঠামোর কাউকে ভয় করে না ! আর আমার কাউকে ভয় না পাওয়ার কারণে আজ একটা বড় ঝামেলার মুখোমুখি হয়ে গেছি ! আমি এক মানবাধিকার সংস্থার অন্তগত এক সংস্থার সুবিধাভোগী ও ভলেন্ডিয়ার ছিলাম কিন্তু আমাদের একই সংস্থার অপর এক বড় ভাইয়ের সাথে ফেবু এবং মোবাইলে অনেক তর্ক হয়েছে ! আসলে আমি ওকে চিনতাম না আর ও উড়ে এসে গাড়ে পরে আমার সাথে ঝামেলা করেছে ! শুরুটা ও করলেই শেষ টা আমি অনেক বাজে ব্যাবহারের মাধ্যমে শেষ করেছি ! এখন ও কমিটিতে নালিশ করেছে এবং অনেকেই ওর পক্ষে চলে গেছে এবং আমার সদস্য পদ নিয়ে টানাটানি ! আসলে মূল কথা হলোঃ আমি নিজের রাগ , নিজেকে নিজে নিয়ন্ত্রন করবো কিভাবে ? আর নিজের মধ্য ভয় ঢুকাবো কিভাবে ?
শেয়ার করুন বন্ধুর সাথে

নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ ই পারে একজন মানুষকে সম্পূর্ণ ভাবে পরিবর্তন করতে। নামাজ ই পারে অন্তরে আল্লাহর প্রতি ভয় তৈরি করতে। তাই আপনি যদি নামাজ না পড়ে থাকেন তাহলে অতি দ্রুত আল্লাহর কাছে তওবা করে নামাজ পড়া শুরু করে দিন। যখন বেশি রাগ ধরবে তখন আপনি "আউযুবিল্লাহি মিনাশ শাইতনির রাজীম" পরে শয়তানের কুমন্ত্রা থেকে আল্লাহর কাছে পানা চাইবেন। কারণ রাগ আসে শয়তানের পক্ষ থেকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার যখন রাগ হবে তখন যদি আপনি দাঁড়িয়ে থাকেন, তাহলে বসে পড়বেন, আর যদি তবুও রাগ না কমে তাহলে শুয়ে পড়বেন, যদি তবুও রাগ না কমে তাহলে অযু করে নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
কথায় আছে, রেগে গেলেন তো হেরে গেলেন আপনি বিভিন্ন শিক্ষনীয় ও ইসলামি বই পড়বেন। অনেক বইয়ে রাগ সম্পর্কে গল্প আছে। কিভাবে মানুষ রাগের কারনে ধ্বংস হয়ে যায় জানতে পারবেন। এতে আপনার রাগ সম্পর্কে ঘৃণা জন্মাবে। আর বিশেষ করে ধৈর্য ধরতে শিখুন। রাগের সময় ধৈর্য বড় উপকারে আসে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আমার মতে আপনার যখন রাগ হয় তখন মাটির দিকে তাকাবেন তাহলে আপনার রাগ কমে যাবে আর মনে ভয় করতে আল্লাহর পথে চলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ