আমার ফোর সাবজেক্ট কূষিশিক্ষা । অনেকে বলছে এটা নিয়ে পড়লে নাকি ইন্টারমিডিয়েটে science নিয়ে পড়া যায়না।
Share with your friends

আপনি যদি নবম- দশম শ্রেণিতে Science এবং অফসোনাল সাবজেক্ট কৃষি নিয়ে পড়েন, তাহলে HSC তে Science নিতে পারবেন না। তবুও যদি Science নিতে চান, তহলে উচ্চতর গণিত নিতে হবে।

Talk Doctor Online in Bissoy App

আপনি যদি নবম-দশম শ্রেনিতে বিজ্ঞান বিভাগে পড়েন তাহলে ইন্টারে বিজ্ঞান বিভাগে পড়তে পারবেন। নবম - দশম শ্রেনিতে ঐচ্ছিক বিষয় যদি কৃষি শিক্ষা নিয়ে থাকেন তাহলে এর জন্য ইন্টারে বিজ্ঞান বিভাগে ভর্তির ক্ষেত্রে কোনো সমস্যা হবে না।

Talk Doctor Online in Bissoy App
Porimolray

Call

আপনি নবম-দশম শ্রেনী বিজ্ঞান থেকে কৃষি নিলেও HSC তে বিজ্ঞান নিতে প্রবলেম হবে না কারন তখনও গনিত নিতে না চাইলে চতুর্থ বিষয় কৃষি,প্রকৌশল,মনোবিজ্ঞান নেওয়া যেতে পারে[তবে উক্ত কলেজে এই বিষয় থকতে হবে]

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি যদি বিজ্ঞান বিভাগে নবম এবং দশম শ্রেণিতে পড়াশোনা করেন তাহলেই আপনার এইচএসসিতে বিজ্ঞান নিয়ে পড়তে সমস্যা হবে না। আপনার অপশনাল বিষয় কৃষিশিক্ষা নাকি উচ্চতর গণিত এটা গুরুত্বপুর্ণ না। তবে কৃষিশিক্ষা নিয়ে পড়লে অনেক সময় বিড়ম্বনার শিকার হতে হয়। ফলে ক্ষেত্রবিশেষে উচ্চতর গণিত নিয়ে পড়তে হয় যা অত্যন্ত কষ্টকর। তাই আমার ব্যাক্তিগত অভিমত আপনি উচ্চতর গণিত নিয়ে পড়লে ভালো হয়। তাছাড়া কৃষিশিক্ষা নিয়ে পড়লেও বিজ্ঞান পড়তে পারবেন। এতে সমস্যা নেই।

Talk Doctor Online in Bissoy App