ইংরেজিতে দুর্বল হলে কি করবো? ইংলিশ স্পোকেন করতে চাই ।যাতে ইংরেজিতে কথা বলতে পারি, ইংরেজির বাংলা অর্থ বুঝি,বাংলা ইংরেজি ট্যানেস্লেট করতে পারি।ইংরেজি প্যারাগ্রাফ নিজে তৈরি করতে পারি। বইয়ের পড়া ইংরেজি থেকে বাংলা করতে পারি।আবার বাংলা থেকে ইংরেজি করতে পারি। সুনলাম ইংরেজি স্পোকেন কোর্সে অনেক রকমের কোর্স আছে। কোন কোর্সটা করলে ভালো হয় যাতে উপরের সমস্যা গুলোর সমাধান করতে পারি। একটু জরুরি জানার দরকার। ভালোপরামর্শ চাই।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি ডিকশনারি ব্যবহার করতে পারেন।যদি আপনি ইংলিশে কথা বলতে চান তাহলে এখন থেকেই ইংরেজি ওয়া্ড এর বাংলা জানার চেষ্টা করুন।এবং পরবর্তীতে ইংরেজিতে অনার্স নিন।তাহলেই আপনি ইংরেজিতে কথা বলতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইংরেজি একটি বিদেশী ভাষা। এটা আমাদের জন্য কঠিন হওয়াটা স্বাভাবিক। তবে এটি নিয়ে হতাশ হওয়া যাবে না। ইংরেজিতে ভালো করতে হলে ইংরেজি grammar সম্পর্কে ধারণা থাকতে হবে এবং ইংরেজি শব্দের অর্থ জানতে হবে। আপনি IELTS ট্রেনিং করার মাধ্যমে আপনার উক্ত সমস্যা হতে মুক্ত হতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইংলিশ স্পোকেন করতে হলে ওয়ার্ড মিনিং গুলো জানতে হবে । সাধারন ক্ষেত্রে বলতে গেলে ইংরেজিতে কথা বলার জন্য গ্রামার ততটা জরুরি নয় । সব থেকে জরুরি হচ্ছে চর্চা করা । বন্ধু বা ইংরেজীতে পারদর্শী এমন লোকদের সাথে ইংরেজিতে কথা বলার অভ্যাস গড়ে তুলুন তাহলে অনেকটা সহজ হয়ে যাবে । গ্রামারকে প্রাধান্য দেইনি কারন হচ্ছেঃ আমরা বাংলা ভাষায় কথা বলি । কেও কি আছে ব্যকরন অনুসরন করে বাংলা ভাষা শিখেছে ? না নাই । তাহলে শিখলো কেমন করে ? চর্চা করে । কারনঃ ছোট থেকেই চর্চার মাধ্যমে দু-একটা করে কথা বলতে বলতেই বাংলা ভাষা শিখে ফেলেছি । তাহলে ইংরেজিতে কথা বলতে পারব না কেন ? আমরা ইংরেজীতে কথা বলতে পারিনা । কারনঃ আমরা কখনো চেষ্টাও করিনি ইংরেজিতে কথা বলার । অতএব, আপনি হতাস হবেন না । আপনার প্রশ্ন দেখেই বোঝা যাচ্ছে আপনি ইংরেজিতে পারদর্শি । কিন্তু চর্চা করার অভাবে ইংরেজিতে কারো সাথে কথা বলতে পারেন না । এজন্য আপনি ইংলিশ স্পোকেন কোর্স নিন । স্যার দের সাথে কথা বলার চেষ্টা করুন । অল্প সময়ের মধ্যেই আপনি সফল হতে পারবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ