শোন আমার লাইফের একটি ছোট ইতিহাস,,,,,,,,, একটু কষ্ট করে পড়ো আমরা ৩ ভাই ২ বোন,।দুই বোনের বিবাহ হইয়া গেছে,। আমার বাবা মারা গেছে আজ থেকে ১৩ বছর আগে। অবশ্য আমার বাবা আমাদের জন্য ভালো পরিমান সম্পদ দিয়ে গেছে,এবং বাজারে একটা দোকান দিয়া গেছে। তখন আমার বয়স সাড়ে ৪, আর আমার ছোট ভাইয়ের বয়স দেড় বছর।আর আমার বড় ভাই তখন ssc পরিক্ষা দিছে।আমার বাবার অনেক সপ্ন ছিল যে আমার বড় ভাইকে ডাক্তার বানবে।কিন্তু আমার বাবা মারা যাওয়ার কারনে সেটা আর হল না।তার পর ২ বছর পর আমার দাদা মারা যায়। তখন আমাদের ফেমিলির আয় করার মত কেউ না থাকায় আমার বড় ভাই বিদেশ চলে যায়। আমার বড় মামা আমার ভাই কে বিদেশ নেয়। এখন আমার মামা এবং আমার ভাই ওমানে বিশাল বড় শবজির ব্যবস্যা করে।বড় ভাই বিদেশে যাওয়ার পর আমার বড় বোন কে আমার মামা বিয়ে দেয়। আমার বড় আপুর জামাই একজন চাকরীজীবী। বর্তমানে ঢাকায় তারা নিজের বাড়িতে থাকে।ছোট দুইটা ভাগিয়া ঢাকায় পড়াশোনা করে,তারা আমার প্রানের চেয়ে প্রিয়।আমার ভাই বিদেশ গিয়ে আমাদের পরিবার চালায়।ভাই বিদেশের যাওয়ার পর বাড়িতে একটা বড় বিল্ডিং করছে,বাড়ির সাথে একটা জমি রাখতে, এবং আমার ছোট বোনকে বিয়ে দিছে।।আমার ছোট বোন HSC পাশ।আর আমার বড় ভাই SSC পাশ বিজ্ঞান বিভাগ থেকে।তারপর ভাই চেয়েছিল আমাকে ডাক্তার বানাবে।আমি ফাইভ পর্যন্ত পড়ার পর, ভালো পড়াশোনার জন্য ভালো স্কুলে চলে যাই।যেই স্কুলে আমি গিয়েছিলাম সেই স্কুলে আমার অনেক উন্নতি হয়। আমি আমার লক্ষের দিকে একটু একটু করে এগুচ্ছিলাম, কিন্তু হঠাৎ একটা বড় দাক্কা খেলাম। JSC তে অনেক পরিশ্রম করার পর ফলাফল ৪.৭০। এই ফলটা আমার জীবন অনেক পরিবর্তন করেছে। JSC তে যদি আমি A+ পাইতাম আমি তখনই ঢাকা বা কুমিল্লায় চলে যেতাম।কিন্তু তা আর হল না।তার পর ভর্তি হলাম হাই স্কুলে।এই স্কুলে গিয়ে আমার পড়াশোনার সবচেয়ে বেশি ক্ষতি হয়।দুই বছরে ক্লাস করছি মাত্র ২০-২৫ টার মত।কোনো চাপ ছিল না।বিদেশে আমার ভাইয়ের শরির ট বেশি একটা ভালো না।তাই আমার ভাই তার পরিকল্পনা পরিবর্তন করে আমাকে ফার্মেসী ব্যবসায় বসাতে চায়। কারন ছিল বাজারে আমার ছোট মামার এবং মেজ মামার দুই ফার্মেসী। ছোট মামা শুদু ফার্মেসী, ছোট মামার ইনকাম মাসে ১ লক্ষ টাকার উপরে।আর মেজ মামা ফার্মেসীর সাথে সাথে ডাক্তারি ও করে। আমার বড় ভাই চেয়ে ছিল আমি HSC শেষ করে আসমানিয়া বাজারে ফার্মেসী বব্যসা শুরু করব। কিন্তু শুদু ফার্মেসীতে লাভ খুব সীমিত। তাই আমার ডাক্তার মামায় বলতেছে কলেজে ভর্তি না হয়ে প্যারামেডিকেলে ভর্তি হই।কারন মেডিকেলে ভর্তি হলে আমি রুগি দেখতে পারব। একজন ডাক্তার হতে পারব। ফার্মেসীর পাশাপাশি রোগি দেখা,এবং বিভিন্ন রোগের চিগিৎসা করতে পারব।আমি ও দেখলাম কলেজে পড়ে আর কি করব, যেহেতু ফার্মেসী ব্যবসা শুরু করব তাই কলেজে ভর্তি না হয়ে মেডিকেলে ভর্তি হয়ে ভালো হয়। আর কলেজে ভর্তি হয়ে,তার পর অর্নাস,বা ডিগ্রি করে কি করব চাকরীর যা অবস্তা,।।।।তাই আমরা এখন বাজারে তে জায়গা কিনার চেষ্টা করতেছি,,,,। আর এখন আমি মেডিকেল ভর্তি হব। যাতে এখন থেকে ই প্রস্তুতি নিচ্ছি।
শেয়ার করুন বন্ধুর সাথে
AalNoman

Call

আপনার সিদ্ধান্ত একান্তই আপনার। আপনি যদি ভালোভাবে পড়ে মেডিকেলে চান্স পান তাহলে পড়াশোনা করুন মন দিয়ে। আর যদি ইচ্ছা না হয় আর ফার্মেসী দিয়ে সংসার চালাতে চান তাহলে প্যারামেডিকেলে ভর্তি হওয়াটা ভালো হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 আমি যতটুকু বোঝলাম আপনার আর আপাতত পড়ালেখা করার তেমন মন নেয়। যেহেতু বর্তমান সময়ে পড়ালেখা করে ও ভালো চাকরি পাওয়া দূরুহ ব্যাপার। তাই আমি বলব আপনার সিদ্দান্তটি একদম ঠিক।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ