জন দেখেছেন কোন কয়রণ ছাড়াই হজমশক্তি একবারে বন্দ হয়ে গেছে।শুকিয়ে কঙ্কাল হয়ে যাচ্ছি।ভিটামিনের অভাবে পুষ্ঠিহীনতায় ভুগছি।ক্যালসিয়ামের অভাবে হাডে ক্ষয় হচ্ছে।এন্ডোসকপি,কলোনোস্কপি,আল্ট্রা,এক্সরে করলাম,রিপোর্ট নরমাল।কিছু ভাইয়ের পরামর্শে রোকইয়ার আয়াত শুনলাম কিন্তু লাভ হলো না।এখন কি মৃত্যু প্রহর গুনবো?
শেয়ার করুন বন্ধুর সাথে
আল্লাহ সর্ব শক্তিমান।
সব ঠিক হয়ে যাবে ধৈর্য ধরুন। 
আপনি কোনো অভিজ্ঞ হোমিও চিকিৎসক এর পরামর্শ নিয়ে ট্রাই করতে পারেন। সব ঠিক হবে ইনশাআল্লাহ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
আপনার বর্তমান অবস্থার কথা শুনে মনে হচ্ছে আপনার অবস্থা খুবি আশংকাজনক। আল্লাহ আপনাকে মাফ করুন। আর আপনি আল্লাহর কাছে নফল নামাজ পড়ে দোয়া করুন হয় তো আল্লাহ আপনার এই অবস্থা থেকে মুক্তি দিবেন।

আর আপনি চাইলে এই টিপস গুলো মেনে চলতেে পারেন, 

খাবার ঠিকমতো হজম না হলে এর প্রভাব পুরো শরীরে পড়ে। পেট ভালো রাখার বিষয়টি তাই অনেক গুরুত্বপূর্ণ। বদহজম নানা সমস্যা সৃষ্টি করে। এর মধ্যে আছে গ্যাস, পেট ফাঁপা, খাবার জমাট হয়ে যাওয়া, কোষ্ঠকাঠিন্য, বুকজ্বালা ও অবসাদ। বদহজম দূর করতে কয়েকটি পরামর্শ দেন বিশেষজ্ঞরা। দেখে নিন সেগুলো:
১. ফাইবারসমৃদ্ধ ও পূর্ণ শস্য খাবার খাবেন। সবুজ শাকসবজি ও ফল খেলে পরিপাকতন্ত্র ভালো থাকে।
২. দ্রবণীয় ও অদ্রবণীয় দুই ধরনের আঁশযুক্ত খাবার খেতে হবে, যা বিভিন্নভাবে পরিপাকতন্ত্র ভালো রাখে।

৩. খাবার ভালোভাবে চিবিয়ে খেতে হবে। এতে হজমে সুবিধা হবে।
৪. খাবার গ্রোগ্রাসে না খেয়ে অল্প অল্প করে খেতে হবে। এতে খাবারে নিয়ন্ত্রণ আসবে। প্রতি কামড় খাবার স্বাদ নিয়ে খেতে পারেন। এতে ওজন কমে বলে বিভিন্ন গবেষণায় দেখা গেছে।

৫. প্রচুর পরিমাণ পানি খেতে হবে। হালকা গরম পানি খেতে পারেন। সকালে নাশতার আধা ঘণ্টা আগে হালকা গরম পানি খেলে পরিপাকতন্ত্র পরিষ্কার থাকবে এবং আন্ত্রিক রস উৎপাদন বাড়বে। এই রস পেটে খাবারকে ভাঙে। বেশি পানি খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয়।

৭. বেশি চর্বিযুক্ত খাবার খাবেন না। চর্বিযুক্ত খাবার হজমপ্রক্রিয়ার গতি কমিয়ে দেয়, যা কোষ্ঠকাঠিন্য তৈরি করে।

৮. কিছু খাবার কোষ্ঠকাঠিন্য দূর করলেও জীবনযাপন ও খাদ্যাভ্যাসে বড় পার্থক্য গড়ে দিতে পারে। বেশি খাবারে বদহজম হওয়ার ঝুঁকি বেশি। তাই অল্প অল্প করে খেতে হবে। রাতে হজম দেরিতে হয় বলে বেশি রাত করে খাওয়া ঠিক নয়। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ