আমি ক্লাস ৮ এ পড়ি। আমার ইচ্চা কম্পিউটার এত সফটওয়্যার ইঞ্জিনিয়ার হব।আমি ওয়েবসাইট ও সফটওয়্যার বানাব।


তো এর জন্য কি আমার করতে হবে? ক্লাস ৯ কি সাধারণ এ না কি পলিটেকনিক এ যাব? এককথায় এর পর হতে আমার কি কি করতে হবে একটু বলবেন  |  

কেউ না জজেনে দয়া করে উত্তর দেবেন।জানলেই দিবেন। ক্লাস ৮ এর পর হতে কি কি করা লাগবে তার সব

A-Z all.

  আমি গরিব ঘরের ছেলে। তাই কোনটাতে তাড়াতাড়ি ও খুব ভাল চাকরি পাব সেটা দেবেন।  বেতন ৫০ হাজার + 


শেয়ার করুন বন্ধুর সাথে

ভাইয়া আপনার স্বপ্ন বড় দুয়া করি আপনি অনেক বড় হোন।

আপনি ক্লাস ৮ এ পড়ছেন ভালভাবে পড়ালেখা করুন। উপদেশ রইলো।
আপনি ইন্জজিনিয়ার হবেন সেজন্য আপনি ৯ম শ্রেণীতে বিজ্ঞান বিভাগে পড়ুুন এবং এস এস সিতে খুব ভাল রেজাউল করতে হবেকিন্তু অন্যথায় আপনার স্বপ্ন পূরণ হওয় একটু কঠিন হতে পারে। তারপর এইস এস সিতে বিজ্ঞান বিভাগে পড়বেন। তারপর আপনি সি, এস সি বিভাগে বিভাগে বি এস সি করেনিবেন। পড়ালেখার পাশাপাশি প্রেক্টিক্যালটাও চর্চা করবেন। তখন ইনশাআল্লাহ আপনি হবেন একজন কম্পিউটার ইন্জিনিয়া হয়েযাবেন। 
আরেকটি পথ খুলা আছে। সেটা হচ্ছে আপনি এসএসসিতে যেকোনো বিভাগে পড়তে পারেন (ভোকেশনালে কম্পিউটার অথবা জেনারেল বিজ্ঞান হলে ভাল হয়)। তারপর কম্পিউটার বিভাগে ৪ বছর ডিপ্লোমা কোর্স করে একই বিভাগে বি এস সি করেনিবেন। তখন ইনশাআল্লাহ আপনি হবেন একজন কম্পিউটার ইন্জজিনিয়ার।
ডিপ্লোমা করে বি এস সি করার একটি অন্যতম সুবিধা হচ্ছে ডিপ্লোমা করে একটা জব খুজে নিলে আপনার ডিপার্টমেন্ট অনুযায়ী। এতে আপনার দক্ষতাও বাড়বে এবং নিজের পড়ালেখার খরচটাও পরিবারের উপর চাপাতে হবেনা।
আর বেতন এর কথা বলছেন?
এটা এভাবে বলা সম্ভব না। এটা নির্ভর করবে আপনার কর্মক্ষেত্র ও দক্ষতার উপর।
আশাকরি বুুঝতে পেরেছেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাইয়া আমিও ক্লাস ৮ এ পড়ি,  আর আপনার স্বপ্নের প্রতি ইচ্ছা দেখে দোয়া করি , আপনি আরো বড় হবেন। আমার মতে আপনি যদি ৮ এ ৫.০০ পান, তবে বিজ্ঞান বিভাগে যেতে পারেন,  ভালো মতো পড়ালেখা করলে এস.এস.সি তে ভালো রেজাল্ট করলে কম্পিউটার নিয়ে কোর্স করতে পারেন। আসা করি আপনি সফল হবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ