ধরুন আমি রোজা রেখে স্ত্রী কে চুম্মন করলাম বা তার স্তন চুষলাম তাহলে কি রোজা ভাংবে????না কি পুরুষের যৌনাঙ্গ স্ত্রীর যৌনি তে প্রবেশ না করলে বা স্পর্শ না করলে রোজা ভাংবে না??।।একটু সঠিক টা জানাবেন।।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার পানাহার এবং সেই সাথে যাবতীয় ভোগ-বিলাস থেকেও বিরত থাকার নাম-ই রোজা। আপনি যেই কাজটি করতে চাইছেন এর মাধ্যমে রোজা নষ্ট হয়ে যাবে। যদি অনিচ্ছাকৃত হয় তাহলে রোজা হবে। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের একদল বিশেষজ্ঞ সাহাবী চুমু দেয়ার অনুমতি দিয়েছেন। কিন্তু যুবকদেরকে রোযা ভেঙ্গে যাওয়ার ভয়ে এই অনুমতি দেননি। আর তাদের মতে স্ত্রীকে আলিঙ্গন করার বিষয়টি আরো বেশি মারাত্মক। রোজাদার ব্যক্তি নিজের নফসের উপর নিয়ন্ত্রণে সক্ষম হলে স্ত্রী চুম্বন করতে পারে। আর যদি তার নফসের ব্যাপারে আস্থা না থাকে তবে সে তা পরিত্যাগ করবে, যাতে সাওমের হিফাযত হয়। এ হলো সুফিয়ান সাওরী ও শাফিঈ (রহঃ) এর অভিমত। আর প্রশ্নের বাকি দুই কাজ করা মাত্র-ই রোজা ভেঙ্গে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার ১ম ক্ষেত্রে রোযা ভাঙ্গবে। দ্বিতীয় ক্ষেত্রে রোজা ভাঙ্গবে না।তবে আপনার যদি ইচ্ছাকৃত বীর্য বের হয় তবে রোজা ভাঙ্গবে।অন্যথায় ভাঙ্গবে না।রমজান মাসে এরকম খারাপ চিন্তা বাদ দিন।আল্লাহ তা'লার ইবাদত করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ