আমি একাদশ শ্রেণীতে পড়ি। অনেক দিন যাবত আমার একটি মেয়েকে ভাললাগে। কিন্ত বর্তমানে নিজের মনকে নিয়ন্ত্রণ করা আমার জন্য কঠিন হয়ে পড়েছে। মেয়েটি একই ক্লাসে পড়ে, তবে ভিন্ন কলেজে। তাকে আমি কোনো ভাবেই হারাতে চাই না। তার সবচেয়ে এট্রাক্টিভ বিষয় হলো সে যথেষ্ট ইসলামী যা আমার ও তার পরিবারের সাথে মিলে যায়। ইসলামী হওয়ায় ছোটবেলা থেকেই জেনে আসছি প্রেম করা হারাম। তারপরে সেও যেহেতু ইসলামী, তাই আমারও ধারণা সেও সম্পরকে জড়াবে না! কিন্ত যেহেতু আমি বয়সে অনেক ছোট, তাই বিয়ে জাতীয় কোনো কিছুর কথা মাথায় নিয়ে আসাও সম্ভব না। আর এখন এরকম মনে হচ্ছে তাকে আমি হারিয়ে ফেলতে পারি! এমতাবস্থায় করণীয় কি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

 ইসলামি শরিয়ত মোতাবেক প্রেম ভালোভাসা সম্পূর্ণ হারাম।আপনি একটি বিষয়টি বলেছেন যে, আপনি যে মেয়েটিকে ভালোবাসেন সেই মেয়েটিও ইসলামী মন মানসিকতা সম্পন্ন ।  ইসলামে এসব প্রেম ভালোভাসা , জায়েজ নেই এমন মেয়েদের দিকে তাকানো, তাদের সাথে অপ্রয়োজনে কথা বলা ইত্যাদি সম্পূর্ণরূপে হারাম বলে আখ্যায়িত করেছে । সে ইসলামী মাইন্ডের হোক বা না হোক সেটা কোনো বিষয় না।


প্রেম ভালোবাসা হয় একজন আরেকজনের সাথে সরাসরি,ফোনে অথবা ফেইসবুকে কথা বলে দেখা সাক্ষাৎ করে।ইসলাম এই ধরনের দেখা সাক্ষাৎ ও কথা বলা যেখানে কামনা বাসনা মিশ্রিত থাকে সেটাকে যিনা সব্যস্ত করে হারাম করে দিয়েছে।
রাসূলুল্লাহ (সা.) বলেছেন,"কোন পুরুষ যখন একজন মহিলার সাথে নির্জনে মিলিত হয়,তাদের তৃতীয় সঙ্গী হয় শয়তান।" (তিরমিযী-মিশকাত) ।

এখন আপনার জন্য পরামর্শ হচ্ছে, যেহেতু আপনি একজন পুরুষ , সেহেতু শয়তানের ইচ্ছেতে হোক বা যে ভাবেই হোক একজন নারীকে ভালো লাগতেই পারে । কিন্তু নিজের মনের সাথে জিহাদ করে এসব কুমন্ত্রণা থেকে সরে আসাটাই উত্তম । 
যদি সত্যিই তাকে খুব ভালো লেগে থাকে । তাহলে সময় নষ্ট না করে ভালোভাবে লেখাপড়া করুন । তাকে থেকে দূরে থাকুন যাতে তার প্রতি আকর্ষণ টা না বৃদ্ধি পায় । 

এইভাবে ভালোভাবে লেখাপড়া করে ভালো রেজাল্ট করে , নিজের একটা ভালো ক্যারিয়ার গঠন করে বিয়ের প্রস্তাব দিতে।  আশা করি তখন আর বিষয়টি তার পরিবার ফেলবে না এবং এটা হারামও হবে না। 

তবে একটা কথা মনে রাখবেন জন্ম , মৃত্যু এবং বিয়ে সব কিছু মহার সৃষ্টি কর্তার হাতে । সুতরাং, এসব নিয়ে বাড়াবাড়ি না করাই আমাদের উত্তম । আপনি নামাজ পড়ে তার মতো নেক্কার মেয়ে জীবন সাথী হিসেবে চাইতে পারেন । আল্লাহ চাইলে সব সম্ভব । 


আপনার জন্য শুভ কামনা রইলো ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পরিবারকে জনান,প্রতিষ্টিত হলে বিয়ে করবে, জন্ম , মৃত্যু এবং বিয়ে সব কিছু মহার সৃষ্টি কর্তার হাতে । সুতরাং, এসব নিয়ে বাড়াবাড়ি না করাই আমাদের উত্তম । আপনি নামাজ পড়ে তার মতো নেক্কার মেয়ে জীবন সাথী হিসেবে চাইতে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ