আমার বয়স ১৯ ইদানিং আমার চুলে শুধুমাত্র তেল ঘষার সময় প্রায় ১০০ এর মতো চুল পড়ছে। কিন্তু তেল না ঘষলে চুলে হাত দিলে বা চিরুনি দিলে সারাদিনে হিসেব করলে ৫০-৮০ টা চুল পড়ে। যখন তেল দেই তখন নরমাল চুল সহ সারাদিনে সব মিলিয়ে ১৫০ এর বেশী চুল পড়ছে।বেশীর ভাগ চুলই মনে হচ্ছে মাথার উপরিভাগ থেকে পড়ছে।আর মাথা তৈলাক্ত থাকাকালীন হাত বা চিরুনি দিলে প্রতিবার ২/১ টা চুল আসে। সমস্যাটা গত ১৫ দিন যাবত হচ্ছে। আগেও হতে পারে কিন্তু গত ১৫ দিন ধরে খেয়ালে হয়েছে। বলে রাখা ভাল আমার চিকেন পক্স হয়েছিল ২০ দিন আগে সেরছে।  পক্স সেরে যাওয়ার পরে সমস্যাটা নজরে পড়েছে। আমি এখন কি করতে পারি। টেনশনে চোখ থেকে ঘুম হারিয়ে গেছে।কোন ডাক্তারের কাছে গেলে সুফল পাব? আর পড়ে যাওয়া চুল নতুন করে গজাচ্ছে কিনা তাও বুঝতে পারছি না।কি করতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি চুল পড়া সমস্যা তে ভুগছেন।।আগেই বলে রাখি প্রতিদিন ৭০-৮০ টা চুল পড়া স্বাভাবিক।।এর বেশি ২০০-৩০০ পড়লে সেটা স্বাভাবিক।।আপনাকে আগে এটা খুজে বের করতে হবে চুল কেন পড়ছে।।চুল পড়ার বিভিন্ন কারন থাকতে পারে।।বংশগত,খুশকি,ধুলা বালি,স্কাল্প এর সমস্যা সহ আরো নানান কারন এ পরতে পারে।।

আপনি নিয়মিত ২ মাস পেয়াজ এর রস মাথায় নিন।।

রাত এ ঘুমানোর আগে মাথায় ক্যাস্টরওয়েল লাগিয়ে ঘুমান,,ক্যাস্টরওয়েল খুব আঠালো তাই অন্য কোন তেলের সাথে মিশিয়ে ব্যাবহার করুন।।

সপ্তাহ এ দুই দিন মাথায় লেবুর রস দিন

চুল ছোট ছোট করে রাখুন

বেশি শ্যাম্পু ব্যাবহার করবেন না(সপ্তাহে ২-৩ দিন)

মাঝে মাঝে আমলকী অথবা মেহেদি পাতা বেটে মাথায় লাগাতে পারেন

মেথি এর শরবত খেতে পারেন


দেখুন এতে অনেক উপকার পাবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি মাথায় মেহেদী পাতার রস দিন ইন শা আল্লাহ্‌ ঠিক হয়ে যাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ