ট্যাবলেট. ফিনেসটেরাইড ৫ মিঃ গ্রাঃ (যা প্রোনর / প্রসফিন ইত্যাদিনামে পাওয়া যায়) প্রতিরাতে একটাখেলে চুল পড়া অনেকাংশে প্রতিরোধ হয়।এটি প্রায় ৮৮% পুরুষের ক্ষেত্রে চুল পড়ার গতি কমাতে এবং প্রায় ৬৬% পুরুষের ক্ষেত্রে পুনরায় চুল গজাতে সাহায্য করে। (বিশেষ দৃষ্টি : প্রতিদিন সরিষার তেল তিনবার মাথার চুলে ব্যবহার করলে অল্প দিনে সমস্যাটি থেকে মুক্তি পাবেন।)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কবিরাজি মতে, পেয়াজ অথবা রসুনের রস লাগাতে বলা হয়। অনেকক্ষেত্রে এটা করে উপকার পাওয়া যায়।

হোমিওপ্যাথিক মতে থুজা (৩০, ২০০, ১০০০) নামক ঔষধ দেয়া হয় যদি খুশকির কারণে চুল উঠে তাহলে, অথবা এসিড ফস নামক ঔষধ দেয়া হয় অন্য কোনো কারনে চুল উঠলে।

আর এলোপ্যাথি তে আলোর পথ ভাইয়ের বর্ণিত ঔষধ দেয়া হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

চুল পড়া বিশ্বব্যাপী অন্যতম সাধারণ সমস্যা।জনসংখ্যার এক তৃতীয়াংশকে যা প্রভাবিত করে। প্রত্যেকে প্রতিদিন গড়ে প্রত্যেকের ১০০ টি চুল পড়ে যায়।

এটি একটি প্রাকৃতিক ঘটনা; সুতরাং কয়েকটা চুল পড়ে যাওয়ার কারণে চিন্তা করার দরকার নেই। চুল পড়ার অনেক কারণ থাকতে পারে যার মধ্যে ডায়েট, খনিজ ঘাটতি, ওষুধাদি, চাপ, দূষণ এবং জিনেটিক্স অন্তর্ভুক্ত। টুপি বা হেলমেট লাগানো পুরুষদের মধ্যে অন্য কারণ হতে পারে। চুল পড়া কমাতে ২০ টি সমাধানের তালিকা এখানে রয়েছে।


১।রসুনের রস, পেঁয়াজের রস বা আদার রস ব্যবহার

আপনার মাথার ত্বকে যেকোন একটি্র  রস ঘষুন, এটি সারা রাত রেখে দিন এবং সকালে ধুয়ে ফেলুন। এটি এক সপ্তাহ নিয়মিত করুন এবং আপনি লক্ষণীয় ফলাফল দেখতে পাবেন।

২।নিজেকে হাইড্রেটেড রাখুন

চুলের শ্যাফটে এক চতুর্থাংশ পানি থাকে তাই হাইড্রেটেড থাকার জন্য এবং স্বাস্থ্যকর চুলের বৃদ্ধির জন্য দিনে কমপক্ষে চার থেকে আট কাপ পানি পান করুন ।

৩।আপনার চুলে গ্রিন টি ঘষুন

গবেষণায় দেখা গেছে যে চুলে গ্রিন টি চুল পড়া সমস্যা রোধ করতে পারে। আপনাকে যা করতে হবে তা হ’ল এক কাপ জলে দুই ব্যাগ গ্রিন টি তৈরি করুন, ঠান্ডা হওয়ার জন্য কিছুক্ষন অপেক্ষা করুণ,তারপড় আপনার চুলে লাগান। এক ঘন্টা পরে আপনার চুল ভাল করে ধুয়ে ফেলুন। ফলাফলগুলি দেখতে এক সপ্তাহ থেকে দশ দিন নিয়মিত ব্যবহার করুন।
ফোল আর্টিকেল পড়ুন এখানে

যে ২০ উপায়ে চুল পড়া কমাবেন


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ