এস .এস .সি দিয়েছি 2011 তে। এইস এস সি দিলাম (বানিজ্য বিভাগ)  2016 এ। টোটাল পয়েন্ট 9.51 ..বাট এস. এস. সি. র পর ইয়ার গ্যাপ দেওয়া কারনে জাতীয় তে honour এ ভর্তি হতে পার্ছি না। শুনলাম জাতীয় ইউনিভার্সিটি র অধীনস্তসব কলেজ এ ও ভর্তি হতে পারবো না। honour করার খুবই ইচ্ছা আছে। বাইচান্স honor এ ভর্তি না হতে পারলে ডিগ্রী করলে কি চাকরির ক্ষেত্রে কেমন সাহায্য পাব.? বি.দ্রঃ আর্থিক অবস্থা ভালো না ..প্লিজ কেই সাজেশন দিন কি করবো  


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি আশাহত হবেন না।আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় এ প্রাইভেট ডিগ্রী করুন।কোন ক্লাস করতে হয় না।শুধু পরীক্ষা দিতে হবে ১বছর পর পর।যাদের এরকম সমস্যা তাদের জন্যই মূলত এটা।আর পড়াশোনা এবং দক্ষতায় ভাল হলে আপনার চাকরি নিয়ে কখনওই হতাশ হতে হবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার এস এস সি পরীক্ষার পর যেহেতু অনেক লম্বা গ্যাপ আছে তাই আপনি জাতীয় বা পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তি হতে পারবেন না । কিন্তু চাইলে প্রাইভেটে অনার্সে ভর্তি হতে পারবেন । আপনি বলেছেন যে আপনার আর্থিক অবস্থাও ভালো না সে ক্ষেত্রে আপনি প্রাইভেটেও অনার্স করতে পারবেন না ।তাই আপনি ডিগ্রিতেই ভর্তি হয়ে যান । আপনি বলেছেন যে ডিগ্রি করলে কি চাকরি পেতে অসুবিধা হবে ? আমি বলব যে না ভাই ভালো করে লেখা পড়া করুন ডিগ্রি থেকেও অনেক ভালো কিছু করতে পারবেন ডিগ্রি ভালো করে সম্পন্ন করে মাস্টার্স করবেন তখন সার্টিফিকেটের মান অনার্স ও মাস্টার্সের সমমান হয়ে যাবে এমনকি আপনি চাইলে ভালো করে ডিগ্রি করে মাস্টার্স সম্পন্ন করে বিসিএস ক্যাডার ও হতে পারবেন সুতরাং চিন্তা না করে ডিগ্রি তে ভর্তি হয়ে ভালো করে লেখা পড়া করেন ডিগ্রি থেকেও সব সম্ভব ।

ধন্যবাদ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ