আমার বয়স ১৮ আমি সপ্তাহে ১ বার হস্তমৈথন করি,

মাঝে মাঝে ২ সপ্তাহে একবার,

হস্তমৈথ করার সময় খুব খুব বেশী চাপ দিলে ১ মিনিটে বীর্যপাত হয়,

আর মাঝে মাঝে ২/৩ মিনিটে বীর্যপাত হয়।

আমার প্রশ্ন হল হস্তমৈথনে যেমন ১/২ মিনিটে বীর্যপাত হয় বিয়ের পর কি সহবাসে স্থায়িত্ব কি ২/৩ মিনিটই হবে?


শেয়ার করুন বন্ধুর সাথে

ভাই আপনি যদি এভাবে হস্তমৈথন চালিয়ে যান তাহলে আপনার লিংগে সমস্য হতো পারে। তাই যতদুর পারেন হস্তমৈথন করা কমিয়ে আনেন। আর ভয় পাবেন না সহবাস করার সময় এমনটা হবে না। আমার পরিচিত কেউ প্রতিদিন হস্তমৈথন করত কিন্তু বিয়ের পর সে প্রথমবার দুই থেকে তিন মিনিট পরবর্তীবার থেকে মিনিমাম দশ থেকে বার মিনিট সহবাস করে। তাই চিন্তার কোন কারণ নাই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
না,হস্তমৈথুনে ও সহবাসের বীর্যপাতের সময় ওকই হবে না ।তবে হস্তমৈথুন না করার পরামর্শ রইল । এটি স্বাস্থ্য ও ভবিষ্যত কোনটির জন্যই মঙ্গলজনক নয় ।
ধন্যবাদ ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিয়ের প্রথম দিকে বীর্যপাত ২থেকে ৩মিনিটে হয়ে যাবে। তবে আস্তে আস্তে বীর্যপাত স্বাভাবিক হয়ে যাবে। তবে হস্তমৈথুনে যত কম করবেন ততই আপনার জন্য ভালো। বিয়ের পর যখন আপনি হস্তমৈথুন করবেননা তখনও তাড়াতাড়ি বীর্যপাত হওয়ার রেশ থেকেই যায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হস্তমৈথুন এমন একটি অভ্যাস যা একবার কাউকে পেয়ে বসলে ত্যাগ করা খুবই কষ্টকর হয়ে দাড়ায়। শুধু তাই নয়, অভ্যাসটি এক সময় অনেকের যৌন জীবন বিপর্যস্ত করে তুলে। এর ফলে শারীরিক ও মানসিক অনেক রকম সমস্যাও হয়।

হস্তমৈথুনের কারণে দুই ধরনের সমস্যা হয়- মানসিক সমস্যা ও শারীরিক সমস্যা। আসুন জেনে নেই অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যে ধরনের সমস্যা দেখা দিতে পারে –

– অকাল বীর্যপাত (Premature Ejaculation)

অর্থাৎ খুব অল্প সময়ে বীর্যপাত ঘটে। ফলে স্বামী তার স্ত্রীকে সন্তুষ্ট করতে অক্ষম হয়। বৈবাহিক সম্পর্ক বেশিদিন স্থায়ী হয় না।

– বীর্য পাতলা হয়ে যায় (Temporary Oligospermia) 

Oligospermia হলে বীর্যে শুক্রাণুর সংখ্যা কমে যায়। তখন বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ২০ মিলিয়নের কম। যার ফলে Male infertility দেখা দেয়। অর্থাৎ সন্তান জন্মদানে ব্যর্থতা দেখা দিতে পারে। একজন পুরুষ যখন স্ত্রীকে রমন করেন তখন তার পুরুষাঙ্গ থেকে যে বীর্য বের হয় সেই বীর্যে শুক্রাণুর সংখ্যা হয় ৪২ কোটির মত।

বিজ্ঞান বলে, কোনও পুরুষের থেকে যদি ২০ কোটির কম শুক্রাণু বের হয় তাহলে সে পুরুষ কোনও সন্তানের জন্ম দিতে পারেন না। অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গকে দুর্বল করে দেয়।

– Nervous system, heart, digestive system, urinary system এবং আরও অন্যান্য system ক্ষতিগ্রস্ত হয় ।

– পুরো শরীরদুর্বল হয়ে যায় এবং শরীর রোগ-বালাইয়ের যাদুঘর হয়ে যায়।

– চোখের ক্ষতি হয়

– স্মরণ শক্তি কমে যায়

– মাথা ব্যথা হয় ইত্যাদি আরও অনেক সমস্যা হয় হস্তমৈথুনের কারণে।

– আরেকটি সমস্যা হল Leakage of semen। অর্থাৎ সামান্য উত্তেজনায় যৌনাঙ্গ থেকে তরল পদার্থ বের হওয়া।

শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।

– যৌন ক্রিয়ার সাথে জড়িত স্নায়ুতন্ত্র দুর্বল হওয়া অথবা ঠিক মত কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হওয়া। শরীরের অন্যান্য অঙ্গ যেমন: হজম প্রক্রিয়া এবং প্রসাব প্রক্রিয়ায় সমস্যা সৃষ্টি করে। দ্রুত বীর্যস্থলনের প্রধান কারণ অতিরিক্ত হস্তমৈথুন।

– হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনতে পারেন

হস্তমৈথুন পরিহারের টিপস :

এই বাজে অভ্যাসটি আপনাকে নিজের জন্যই বাদ দিতে হবে। আসুন জেনে নেই কিভাবে এটি পরিহার করবেন –

– কোন কোন সময় হস্তমৈথুন বেশি করেন, সেই সময়গুলো চিহ্নিত করুন। বাথরুম বা ঘুমাতে যাওয়ার আগে যদি উত্তেজিত থাকেন, বা হঠাৎ কোনও সময়ে যদি এমন ইচ্ছে হয়, তাহলে সঙ্গে সঙ্গে কোনও শারীরিক পরিশ্রমের কাজে লাগে যান। চাইলে ব্যায়াম করতে পারেন। যতক্ষণ না শরীর ক্লান্ত হয়ে যায়, অর্থাৎ হস্তমৈথুন করার মত আর শক্তি না থাকে, ততক্ষণ পর্যন্ত সেই কাজ বা ব্যায়াম করুন।

– স্নান করার সময় এমন ইচ্ছে জাগলে শুধু ঠাণ্ডা জল ব্যবহার করুন এবং দ্রুত বাথরুম থেকে বেরিয়ে আসুন।

যতটা সম্ভব নিজেকে কাজে ব্যস্ত রাখুন।

– হস্তমৈথুনে চরমভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। পড়াশুনা, লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন।

– সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে মুভি দেখুন বা বই পড়ুন।

– ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।

– সেক্সুয়াল ব্যাপারগুলো একেবারেই এড়িয়ে চলবেন। এধরনের কোনও শব্দ বা মন্তব্য শুনবেন না।

– ছোট ছোট টার্গেট সেট করুন। ধরুন প্রথম টার্গেট টানা দুইদিন হস্তমৈথুন করবেন না। দুইদিন না করে পারলে ধীরে ধীরে সময় বাড়াবেন।

– যখন তখন বিছানায় যাবেন না। কোথাও বসলে অন্যদের সঙ্গ নিয়ে বসুন।

– বন্ধুবান্ধব ও পরিবারের সবার সাথে বেশি সময় কাটান।

– ধ্যান বা মেডিটেশন করতে পারেন। যোগ ব্যায়াম করতে পারেন।

– ফোনসেক্স এড়িয়ে চলুন

– বিকেলের পরে উত্তেজক ও গুরুপাক খাবার খাবেন না।

ধৈর্য ধরুন এভাবেই ধীরে ধীরে নিজেকে ফিরিয়ে আনুন। একদিনেই নেশা থেকে মুক্তি পাবেন, এমন হবে না। একাগ্রতা থাকলে ধীরে ধীরে যে কোন নেশা থেকেই বের হয়ে আসা যায়। মাঝে মাঝে ভুল হয়ে যাবে। তখন হতাশ হয়ে সব ছেড়ে দেবেন না। চেষ্টা করে যান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হস্তমৈথুন করলে মনে নানা ভয় থাকে| কেউ যদি দেখে পেলে, কিংবা কেউ যদি এসে যায়, এসব চিন্তায় মানুষিক ভাবে অটোমেটিক দ্রুত বীর্যপাত করার ইচ্ছে হয়| আর তাতেই দ্রুত বীর্যপাত হয়| কিন্তু, বিয়ে করার পর স্ত্রীর সাথে এমন হবেনা| নিশ্চিত থাকুন|

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা নিদিষ্ট করে বলা সম্ভব নয়।এটা নির্ভর করবে আপনার মনের ইচ্ছার উপর।আপনার ২ মিনিটেই বীর্যপাত হতে পারে বা তার কম বেশি ও হতে পারে।তবে হস্তমৈথুনে লিঙ্গতে বেশি চাপ পরে ফলে দ্রুত বীর্য বের হয়।আপনার সহবাসে এমনটি নাও হতে পারে কারণ যৌনি অনেক নরম।আপনার লিঙ্গতে খুব বেশি চাপ পড়বে না।তাই আপনি ২ মিনিটের বেশি সহবাস করতে পারবেন।সহবাস করার সময় যখন যখন বীর্য বের হওয়ার মতো অবস্থা আসবে তখন লিঙ্গ বের করে অন্য কিছু ভাবুন তারপর আবার সহবাস করতে শুরু করুন এভাবে আপনি অনেক্ষণ ধরে সহবাস করতে পারেন।তবে একটি কথা যত তাড়াতাড়ি সম্ভব হস্তমৈথুন ছেড়ে দিন। এটি করা জঘন্যতম পাপ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ